Header Ads

মালিগাঁয়ের কনটেইনমেন্ট জোন পরিদর্শন করলেন মন্ত্রী পীযূষ হাজারিকা






করোনা সংক্রমণ রুখতে লোকদের সচেতন হওয়া ভীষন জরুরী: পীযূষ হাজারিকা।

দেবযানী পাটিকর,গুয়াহাটি।

দেশে ক্রমশই বাড়ছে করোনা আতঙ্ক। বাড়ছে মৃতের সংখ্যা ।করোনা সংক্রমণ নিয়ে আতঙ্ক বাড়ছে রাজ্যেও ।এই মারাত্মক রোগের ছড়িয়ে পড়া রুখতে প্রায় ছয়  সপ্তাহ ধরে লক ডাউন জারি  রেখেছে কেন্দ্রীয় সরকার ।কিন্তু এর মাঝেও রাজ্যে কনটেইনমেন্ট জোনগুলির সংখ্যা লাফিয়ে - লাফিয়ে বাড়ছে তা সবার কাছেই তীব্র আতঙ্কের  কারণ হয়ে দাঁড়িয়েছে। এর সাথে অন্তর্ভুক্ত হয়েছে অনেক নতুন - নতুন এলাকা।

 শনিবার নগরের মালিগায়ের  বিভিন্ন কনটেইনমেন্ট এলাকা পরিদর্শন করেন রাজ্যিক স্বাস্থ্যমন্ত্রী পীযূষ হাজারিকা।  তিনি মালিগাঁও ,গোশালা, পান্ডু ইত্যাদি জায়গাগুলি পরিদর্শন করে এলাকার লোকদের সতর্ক হওয়ার আহ্বান জানন। গণ সংক্রমণের আশঙ্কা ব্যক্ত করে মন্ত্রী পীযূষ হাজারিকা বলেন যে  পান্ডুর একাংশ লোক এখনো সচেতন হয়নি ।লোকেরা সচেতন  হলে এই সংক্রমণ রোধ করতে পারা যাবে ।





 অতি সম্প্রতি মালিগাঁও গোশালার কৃষ্ণনগরের ৬ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর সম্পূর্ণ এলাকাকে কনটেইনমেন্ট জোন ঘোষণা করা হয়েছে। শনিবার এই এই জোন পরিদর্শন করেন পশ্চিম গুয়াহাটি সমষ্টির বিধায়ক রমেন্দ্রনারায়ণ কলিতা। তিনি এই কনটেইনমেন জোনে  বসবাসকারী লোকদের সমস্ত সুযোগ-সুবিধার তদারকি করেন। এর সাথে এলাকার লোকদের  নিজের তরফ থেকে অত্যাবশ্যকীয় সামগ্রী  প্রদান করার কথা বলে তিনি বলেন যে এই জোনের আশেপাশের লোকদেরও স্বাস্থ্য পরীক্ষা করা হবে।
উল্লেখ্য যে মালিগাঁও স্থিত নেতাজি বিদ্যাপীঠ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে স্থাপিত ৮ম এপিবিএন এর অস্থায়ী শিবিরের এক পুলিশ জওয়ান শুক্রবার করোনাতে আক্রান্ত হওয়ার পর সম্পুর্ন  বিদ্যালয়কে কন্টেইনমেন্ট জোন হিসাবে ঘোষণা করেছে জেলা প্রশাসন। ওদিকে নগরে মোট ৬৭টি এলাকাতে যেখানে করোনা পজিটিভ পাওয়া গেছে সেই সমস্ত জায়গাগুলিকে  কনটেইনমেন্ট জোন ঘোষণা করেছে জেলা প্রশাসন। কোরনা সংক্রমণ রুখতে এই জায়গাগুলিতে লোকদের যাতায়াত বন্ধ করে দেওয়া হয়েছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.