Header Ads

২৪ ঘণ্টায় ৪৪০ বেড়ে পশ্চিমবঙ্গে মোট আক্রান্ত ৯৭৬৮


কলকাতা : গত তিনদিন পশ্চিমবঙ্গের করোনা আক্রান্তের সংখ্যা তিনশোর ঘরে থাকলেও বৃহস্পতিবার ফের একবার সেই সংখ্যা ৪০০ পেরোলো। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হন ৪৪০ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে রাজ্যে ১০ জনের। সুস্থ হয়ে গত ২৪ ঘণ্টায় বাড়ি গিয়েছেন ২০৯ জন। অতএব রাজ্যে এখন সক্রিয় চিকিত্‍সাধীন করোনা আক্রান্তের সংখ্যা ৫৩৩৮ জন। এই পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৭৬৮ জন। রাজ্যে মোট করোনা মুক্ত হয়েছেন ৩৯৮৮ জন। রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৪২ জনের। গত ২৪ ঘণ্টায় ৪০.৮২ শতাংশ সুস্থ হয়েছ। অন্যদিকে, কো-মর্বিডিটিতে মৃত্যু হয়েছে ২৯৭ জনের।
এদিকে, গত ২৪ ঘণ্টায় কলকাতা থেকে পাওয়া গিয়েছে ১১৭টি নতুন কেস। কলকাতা থেকে পাওয়া গেছে মোট ৩২৪৫টি কেস। গত ২৪ ঘণ্টায় ৮২জন্য সুস্থ হয়ে উঠছেন। তাই এখন সুস্থ হওয়ার সংখ্যা মোট ১৩০৩ জন। এদিকে, করোনা আক্রান্ত হয়ে কলকাতায় গত ২৪ ঘণ্টায় ৪ জনের মৃত্যু হয়েছে। তাই এখনও পর্যন্ত কলকাতায় মোট ২৭৯ জন মারা গেছে করোনা আক্রান্ত হয়ে। বর্তমানে কলকাতায় করোনা আক্রান্ত সক্রিয় চিকিত্‍সাধীন রয়েছেন ১৬৬৩ জন। বাকি মৃতদের মধ্যে দুজন হাওড়া, দুজন উত্তর ২৪ পরগনার এবং দুজন দক্ষিণ ২৪ পরগনার বাসিন্দা।
এদিন আরও জানা গেছে, গত ২৪ ঘন্টায় রাজ্যে ৯ হাজার ৫২২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এই পর্যন্ত রাজ্যে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ লক্ষ ৬ হাজার ৯৪১টি। এখন রাজ্যে ৪৪টি ল্যাবরেটরীতে নমুনা পরীক্ষা করা হচ্ছে। এখনও পর্যন্ত এই পরিস্থিতিতে রাজ্যে এখন ৫৮২টি সরকারি একান্ত বাস রয়েছে ১৮ হাজার ৬৭১ জন। সরকারি একান্তবাস থেকে ছুটি পেয়েছেন, ৭৫হাজার ৬১২জন। এখন বাড়িতে একান্ত বাসে রয়েছেন ১ লক্ষ ৫৬ হাজার ৩৯২ জন। হোম কোয়ারেন্টিনে নজর দারি শেষ হয়েছে, ১ লক্ষ ১৪ হাজার ৬২২ জনের। এদিকে, পরিযায়ী শ্রমিকদের জন্য সারা রাজ্য জুড়ে ১১ হাজার ৩৮৫টি ইনস্টিটিউশনাল কোয়ারেন্টিন বানানো হয়েছে। যেখানে রয়েছেন ১ লক্ষ ১৮ হাজার ১৮১ জন। এখান থেকে ছাড়া পেয়েছেন ১ লাখ ১৪ হাজার ৮২৯জন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.