Header Ads

রবিবার রাত থেকে ফের লকডাউন, সর্বত্র উপচে পড়া ভীড়, বাজারে লামাগছাড়া মূল্যবৃদ্ধি


নয়া ঠাহর প্রতিবেদন, গুয়াহাটিঃ করোনার সংক্রমণ বাড়তির প্রতি লক্ষ্য রেখে আজ রিববার ২৮ জুন রাত থেকে গুয়াহাটিতে ফের ১৪ দিনের জন্য বলবত্ করা হচ্ছে সম্পূর্ণ লকডাউন। তাই লকডাউনের আগে গুয়াহাটির সব বাজারে মানুষের ভিড় নজড় কেড়েছে। গত শুক্রবার বিকেলে রাজ্য সরকার এক বিজ্ঞপ্তি জারি করে এই ঘোষণা করার পর ওই দিন থেকে গতকাল এবং আজ একই পরিস্থিতি বিরাজ করছে গুয়াহাটি মহানগরের সর্বত্র।
এদিকে, লকডাউনের অজুহাতে মহানগরের সব বাজারের মাছ-শাক-সব্জি থেকে শুরু করে মুদি সামগ্রীর মূল্য লাগামছাড়া হয়ে গেছে। বিপদাপন্ন ক্রেতারা অবশ্য কোনও প্রতিবাদ না করে বেলতলা, ফ্যান্সিবাজার, বামুনিমৈদাম সহ বিভিন্ন বাজার-হাট থেকে তাদের প্রয়োজনীয় সামগ্রী জোগার করতে লেগেছেন। বাজার থেকে বহু নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর আকালও দেখা দিয়েছে।
অসাধু ব্যবসায়ীরা সুযোগের অপব্যবহার করে আলু, পেঁয়াজ, ডাল, চাল, ডিম, সব্জি সহ মুদি দোকানের সামগ্রীর দাম তিনগুণ বাড়িয়ে দিয়েছে। বাজারে জিনিসপত্রের দাম আগুন। ঝিঙা, ভেণ্ডি, মিষ্টি কুমড় প্রভৃতির মূল্য হচ্ছে ১০০ থেকে ১২০ টাকা প্রতি কেজি। গাজর ২০০ টাকা, আলু ৪০ থেকে ৫০ টাকা প্রতি কেজি, পেঁয়াজ ৪০ থেক ৬০ টাকা প্রতি কেজি করে বিক্রি করা হচ্ছে। এ ব্যাপারে সরকারও লাগাম ধরার চেষ্টা করছে না বলে বাজারে একাংশ গ্রাহকের অভিযোগ।

No comments

Powered by Blogger.