Header Ads

সন্তোষ হোজাইর নৃশংস খুনের সিবিআই তদন্ত চেয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি প্রাক্তন বিধায়ক সমরজিৎ হাফলংবারের

বিপ্লব দেব, হাফলং ২ মেঃ 

সন্তোষ হোজাইর নৃশংস খুনের সিবিআই তদন্তের দাবি জানিয়ে অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সানোয়ালের উদ্দেশ্যে শনিবার এক পত্র প্রেরন করলেন প্রাক্তন বিধায়ক সমরজিৎ হাফলংবার। মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে পাঠানো পত্রে সমরজিৎ হাফলংবার সন্তোষ হোজাইর অপহরন ও হত্যার পিছনে পুলিশ জড়িত রয়েছে বলে সন্দেহ প্রকাশ করেন। 

সমরজিৎ হাফলংবার পত্রে উল্লেখ করেন কভিড ১৯-এর জন্য সমগ্র দেশে লকডাউন চলছে ঠিক সে সময় পুলিশের কড়া প্রহরার মধ্যে ২৪ এপ্রিল হারাঙ্গাজাও থানার অন্তর্গত গামাডি হাওরের বাড়ি থেকে ঠিকাদার সন্তোষ হোজাইকে তার বাড়ি থেকে অপহরন করে নিয়ে যায় তারপর সাতদিনের মাথায় কালাচান্দ ও লাংটিংয়ের মধ্যবর্তী মুপা ফরেষ্ট রিজার্ভের মহাসড়কের পাশে লাইলিং গ্রামের কাছে মাটির নীচে পুতে রাখা অবস্থায় সন্তোষ হোজাইর মৃতদেহ উদ্ধার করে পুলিশ।

 সমরজিৎ হাফলংবার মুখ্যমন্ত্রীকে লেখা পত্রে আরো উল্লেখ করেন সন্তোষ হোজাইর অপহরনের পর তার স্ত্রী জয়ন্তা হোজাই ২৫ এপ্রিল হারাঙ্গাজাও থানায় অপহরন সংক্রান্ত এজাহার দাখিল করার পর হারাঙ্গাজাও পুলিশ ০৩/২০২০ নম্বরের এক মামলা দায়ের করার পর ও পুলিশ এনিয়ে তেমন গুরুত্ব দেয় নি বলে অভিযোগ করে প্রাক্তন বিধায়ক মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে লেখা পত্রে উল্লেখ করেন ঠিকাদার সন্তোষ হোজাইকে অপহরন করে নৃশংস ভাবে খুন করে তাকে জ্বালানোর চেষ্টা করা হয় তারপর অর্ধ দগ্ধ অবস্থায় তাকে মাটিতে পুতে রাখা হয়। 

এমনকি ময়না তদন্তের রিপোর্ট অনুসারে সন্তোষ হোজাইকে খুন করার আগে তার উপর অমানবিক অত্যাচার চালানো হয় সমগ্র শরীরে ছিল আঘাতের চিহ্ন এমনকি তার পায়ের আঙ্গুল সহ পায়ের নখ উপরে ফেলে অতি নৃশংস ভাবে খুন করা হয়। এবং তিনিই পরিবারের একমাত্র উপার্যনকারী ছিলেন সন্তোষ হোজাইর এই নৃশংস খুনের পর তার স্ত্রী জয়ন্তা হোজাই দুটি মেয়ে ও এক ছেলেকে নিয়ে এখন অসহায় হয়ে পড়েছেন। তাই অবিলম্বে সন্তোষ হোজাইর পরিবারকে এককালীন আর্থিক সাহায্য প্রদান করার পাশাপাশি এই নৃশংস খুনের সিবিআই তদন্তের নির্দেশ দেওয়ার জন্য প্রাক্তন বিধায়ক সমরজিৎ হাফলংবার মুখ্যমন্ত্রী সর্বানন্দ সানোয়ালের কাছে পত্র মারফৎ আর্জি জানিয়েছেন। এদিকে সন্তোষ হোজাইর নৃশংস হত্যাকান্ডের তীব্র নিন্দা জানিয়েছে ডিমা হাসাও জেলা বিজেপি। এক বিবৃতিতে জেলা বিজেপির সভাপতি ধনপাইনন থাওসেন এই ঘটনার তীব্র নিন্দা করে সন্তোষ হোজাইর অপহরন ও খুনের ঘটনার সঙ্গে জড়িত দোষীদের অবিলম্বে গ্রেফতার করে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করার জন্য ডিমা হাসাও জেলাপ্রশাসনের কাছে জরালো দাবী জানিয়েছেন।

No comments

Powered by Blogger.