Header Ads

রাজ্যের পরামর্শ না নিয়েই রেড জোন বৃদ্ধি, ত্রুটিপূর্ণ তালিকা সংশোধনের দাবিতে কেন্দ্রকে চিঠি মমতার !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়
রাজ্যের পরামর্শ না নিয়েই কেন বাড়ানো হয়েছে রেড জোনের সংখ্যা--কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের এই নয়া নির্দেশিকায় অত্যন্ত রুষ্ট মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ত্রুটি পূর্ণ তালিকা--এই অভিযোগ করে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকে চিঠি পাঠালেন রাজ্যের স্বাস্থ্যসচিব।
রাজ্যে রেড জোন বৃদ্ধি করে নয়া তালিকা প্রকাশ করেছে কেন্দ্রীয় স্বারাষ্ট্রমন্ত্রক। তাতে রেড জোনে পড়েছে রাজ্যের আরও ৬ জেলা। আগে কেবলমাত্র কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর থাকলেও নতুন সংশোধিত তালিকায় আরও ৬
জেলাকে ঢোকানো হয়েছে। এর মধ্যে রয়েছে দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর, দার্জিলিং, কালিম্পং, মালদহ এবং জলপাইগুড়ি।

রাজ্য সরকার কোনও রেড বা অরেঞ্জ জোনকে গ্রিণজোন বা করোনা মুক্ত ঘোষণা করতে পারবে না। তার জন্য কেন্দ্রের
অনুমতি প্রয়োজন বলে জানানো হয়েছে। ২১ দিনের মধ্যে কোনও এলাকায় কেউ নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত না হলেই সেটিকে গ্রিনজোন বলা যাবে। তবে কোনো গ্রিণ জোনে নতুন করে করোনা আক্রান্তের খবর পাওয়া গেলে সে ক্ষেত্রে রেড জোন এবং অরেঞ্জ জোন ঘোষণার ব্যাপারে রাজ্য সরকার একক সিদ্ধান্ত নিতে পারবে।
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের এই সংশোধিত জোন ভাগের তালিকা ত্রুটি পূর্ণ বলে অভিযোগ করেছে রাজ্য সরকার। অবিলম্বে এই ত্রুটি সংশোধন করা উচিত বলে জানিয়েছেন রাজ্যের স্বাস্থ্যসচিব। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও এই তালিকায় অসন্তোষ প্রকাশ করেছেন। রাজ্যের সঙ্গে কোনও রকম আলোচনা না করেই তালিকা তৈরি করা হয়েছে বলে অভিযোগ। এই নতুন তালিকা ত্রুটি পূর্ণ দাবি করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে চিঠি পাঠিয়েছ রাজ্য সরকার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.