Header Ads

সন্তোষ হোজাই খুনের ঘটনায় ডিএসপিকে গ্রেফতারের দাবিতে বিক্ষোভ হারাঙ্গাজাওয়ে

বিপ্লব দেব, হাফলং, ৮ মেঃ  ডিমা হাসাও পুলিশের ডিএসপি সূর্যকান্ত মরানের গ্রেফতারের দাবিতে শুক্রবার হারাঙ্গাজাও অটো স্ট্যান্ড তথা দিসরু পয়েন্টে বিক্ষোভ প্রদর্শন করেন হারাঙ্গাজাও এলাকার শতাধিক পুরুষ ও মহিলা।

এদিন হারাঙ্গাজাও অটো স্ট্যান্ডে কয়েক শতাধিক পুরুষ মহিলা ধর্নায় বসে সন্তোষ হোজাইর নৃশংস খুনের সুবিচার চাই অসম পুলিশ মূর্দাবাদ অসম পুলিশ গো ব্যাক ডিএসপি সূর্যকান্ত মরানকে অবিলম্বে গ্রেফতার করা হউক এই স্লোগানে উত্তাল করে তুলেন বিক্ষোভকারীরা।

ধরনা স্থলে অল ডিমাসা স্টুডেন্টস ইউনিয়নের সভাপতি উত্তম লাংথাসা বলেন সন্তোষ হোজাই খুনের তদন্ত করতে গৌহাটি হাইকোর্টের নির্দেশে অসমের পুলিশ প্রধান ভাষ্করজ্যোতি মহন্ত দক্ষিণ অসম প্রান্তের ডিজিপি-র নেতৃত্বে এসআইটি গঠন করে দিলে ডিমা হাসাও জেলার মানুষের এসআইটি-র বিশ্বাস যোগ্যতা নেই। কারন সন্তোষ হোজাইর অপহরন ও খুনের ঘটনায় অভিযুক্ত সূর্যকান্ত মরানকে এখনও পুলিশ গ্রেফতার করে নি তাই পুলিশের উপর আমাদের আস্থা নেই বলে জানিয়ে উত্তম লাংথাসা সন্তোষ হোজাই খুনের সিবিআই তদন্ত দাবি করেন। এদিন বিক্ষোভ কার্যসূচির পর ধরনাকারীরা ডিএসপি সূর্যকান্ত মরানের কুশপুতুল দাহ করে ডিএসপি-র কঠোর শাস্তির দাবি জানিয়েছেন সন্তোষ হোজাইর বড় দিদি। এদিকে শুক্রবার উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের সিইএম দেবোলাল গার্লোসা সন্তোষ হোজাই খুনের তীব্র নিন্দা জানিয়ে বলেন যারাই সন্তোষ হোজাইর হত্যায় জড়িত এদের অবিলম্বে গ্রেফতার করে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহন করা উচিত পুলিশের তিনি বলেন ইতিমধ্যে এবিষয় নিয়ে তিনি মুখ্যমন্ত্রী সর্বানন্দ সানোয়াল ও অর্থমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার সঙ্গে কথা বলেছেন যাতে সন্তোষ হোজাইর পরিবার অবিলম্বে সুবিচার পায়। তিনি ডিএইচডি উভয় গোষ্ঠীর সঙ্গে রাজ্য ও কেন্দ্রীয় সরকারের সমঝোতাপত্র (মস) সাক্ষরিত হওয়ার পর ও ডিএইচডি-র উভয় গোষ্ঠীর সদস্যদের পূনর্বাসন হয়নি যার দরুন আজ ডিএইচডির সদস্যরা বিভিন্ন সমস্যায় পড়েছেন এবং এরা সুরক্ষিত নন। তাই এদের পূনর্বাসনের ব্যবস্থা করতে সরকারের কাছে আর্জি জানিয়েছেন দেবোলাল গার্লোসা উল্লেখ্য গত ২৪ এপ্রিল হারাঙ্গাজাও থেকে সন্তোষ হোজাইকে পাঁচ জনের দূষ্কৃতিকারীর দল অপহরন করে নিয়ে যাওয়ার সাতদিন পর লাংটিয়ের কাছে মুপা ফরেষ্ট রিজার্ভের ২৭ নম্বর জাতীয় সড়কের পাশে থাকা লাইলিংয়ের জঙ্গল থেকে মাটির নীচে পুতে রাখা অবস্থায় উদ্ধার করে পুলিশ। 

No comments

Powered by Blogger.