Header Ads

নীরব মোদীকে বাঁচাতে আসরে কংগ্রেস, আদালতে হীরে ব্যবসায়ীর হয়ে সাক্ষী কংগ্রেস নেতার !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়
কংগ্রেস নেতা অভয় থিপ্সে প্রতারক নীরব মোদীকে বাঁচাতে ব্রিটেনের আদালতে সাক্ষী দিলেন, এরপর থেকেই তাকে নিয়ে চারিদিকে সমালোচনা শুরু হয়। ভারত সরকার ১৩ মে ২০২০ বুধবার  নিরব মোদীর বিরুদ্ধে প্রতারণা আর আর্থিক তছরুপের মামলায় লন্ডনের একটি আদালতে প্রমাণ হিসেবে নথি জমা দেয়।

আদালতের এই শুনানিতে নীরব মোদীর পক্ষে দুজন সাক্ষী দেয়। প্রথম জন থিয়েরি ফ্রিঞ্চ আর দ্বিতীয়জন হলেন ভারতীয় বিচারক অভয় থিপ্সে। উনি ভিডিও কনফারেন্স করে নীরব মোদীর হয়ে সাক্ষী দেন। প্রথম জন থিয়েরি ফ্রিঞ্চ একজন বিখ্যাত ফ্রান্সিসি অলংকার বিশেষজ্ঞ। আর দ্বিতীয়জন অভয় থিপ্সে। উনি মুম্বাই হাইকোর্ট আর এলাহাবাদ হাইকোর্টে প্রাক্তন বিচারক হিসেবে পরিচিত। উনি ২০১৮ সালে কংগ্রেসে যোগ দেন।
অভয় থিপ্সে কংগ্রেসে নাম লেখানর পর ২০১৯ এর সাধারণ নির্বাচনের আগে বলেছিলেন, ‘ফ্যাসিবাদ শক্তির সামনে দাঁড়ানো উচিৎ। মিথ্যে ইতিহাস লেখা হচ্ছে। সাংবিধানিক সিদ্ধান্তকে আমল দেওয়া জরুরী। দেশপ্রেমের নামে চারিদিকে সাম্প্রদায়িকতা ছড়ানো হচ্ছে। এই শক্তির বিরুদ্ধে একা লড়াই করা অসম্ভব।”
অভয় থিপ্সের নীরব মোদীকে বাঁচানোর জন্য সাক্ষী দেওয়ার পর সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় বয়ে চলেছে। যদিও এখনো পর্যন্ত কংগ্রেসের তরফ থেকে এই নিয়ে কোন বিবৃতি সামনে আসেনি। হয়ত আগামী দিনে কংগ্রেসের তরফ থেকে চিরাচরিত ভাবে বলা হতে পারে যে, অভয় থিপ্সের বয়ান এবং ওনার কাজ সম্পূর্ণ ব্যাক্তিগত, এটার সঙ্গে দলের কোন সম্পর্ক নেই !

No comments

Powered by Blogger.