Header Ads

মুখ্যমন্ত্রীর অনুরোধ, আগামিকাল রাজ্যে আম্ফান বিধ্বস্ত এলাকা পরিদর্শনে আসছেন প্রধানমন্ত্রী মোদী !!

বিশ্বদেব চট্টোপাধ্যায় 
 
মুখ্যমন্ত্রীর অনুরোধ রক্ষায় আগামিকাল রাজ্যে আম্ফান বিধ্বস্ত এলাকা পরিদর্শনে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সকাল সাড়ে ১০টায় কলকাতা বিমানবন্দর থেকে সরাসরি বসিরহাটে যাবেন তিনি। হেলিকপ্টারে বিধ্বস্ত এলাকা পরিদর্শন করবেন। তারপর দুপুর দেড়টায় বসিরহাটে প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন। প্রধানমন্ত্রীর সঙ্গে যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতাও।
আগেই টুইটে রাজ্যের পাশে থাকার বার্তা দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার তিনি নিজে বিধ্বস্ত এলাকা পরিদর্শন করবেন বলে জানিয়েছেন। 
 
এর আগে নবান্নে আম্ফান পরিস্থিতি মোকাবিলার জরুরি বৈঠকে প্রধানমন্ত্রীকে রাজ্যে এসে আম্ফানের ধ্বংসলীলা দেখার অনুরোধ জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছিলেন, আমি অনুরোধ করছি প্রধানমন্ত্রী আসুন রাজ্যে। দেখে যান কী অবস্থা হয়েছে আম্ফানের তাণ্ডবে। মুখ্যমন্ত্রী নিজেও শনিবার আকাশ পথে দুই ২৪ পরগনার ক্ষয়ক্ষতি সার্ভে করার সিদ্ধান্ত নিয়েছেন।
এদিকে প্রধানমন্ত্রীর রাজ্যে পরিদর্শনের আসার সিদ্ধান্তে হালে পানি পেয়েছে রাজ্য বিজেপি। ফের রাজ্য সরকারের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। তিনি অভিযোগ করেছেন, মুখ্যমন্ত্রীর আগেই রাজ্যে আম্ফান বিধ্বস্ত এলাকা পরিদর্শনে আসছেন প্রধানমন্ত্রী। এতেই স্পষ্ট রাজ্য কতটা তৎপর। যদিও বিজেপির রাজ্য সভাপতি এদিন জানিয়েছেন আম্ফান পরিস্থিতি খতিয়ে দেখতে তিনি জেলায় জেলায় সফরে যাবেন। এবং রাজ্য সরকারের সঙ্গে সহযোগিতারও বার্তা দিয়েছেন।
আম্ফানের বিধ্বংসী অভিঘাতে লন্ডভন্ড রাজ্য। ধুলিসাৎ হয়ে গিয়েছে উপকূলবর্তী এলাকাগুলি। গ্রামের পর গ্রাম নিশ্চিহ্ন হয়ে গিয়েছে। গোটা রাজ্যে ৭২ জনের মৃত্যু হয়েছে আম্ফানের মহাপ্রলয়ে। যোগাযোগ বিচ্ছিন্ন বহু এলাকা। নেই বিদ্যুৎ, মোবাইল টাওয়ার। এরই মধ্যে মুখ্যমন্ত্রীকে ফোন করে খোঁজ খবর নিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রাজ্যের পাশে থাকার আশ্বাস দিয়েছেন তিনি।

No comments

Powered by Blogger.