Header Ads

১১৬-তম জন্মদিন পালন করলেন দক্ষিণ আফ্রিকার এই মানুষটি !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়
 
দক্ষিণ আফ্রিকার বাসিন্দা ফ্রেডি ব্লুম নিজের ১১৬-তম জন্মবার্ষিকী পালন করেছেন গত শুক্রবার। চারদিকে করোনার আতঙ্কের মধ্যেও তিনি নিজের জন্মদিন পালন করেছেন। গত শতকের স্প্যানিশ ফ্লু মহামারি তার বোনের প্রাণ কেড়ে নিলেও বেঁচেছিলেন এই ব্যক্তি। এবার করোনা মহামারির সময়ও বেঁচে রয়েছেন ব্লুম। পালন করলেন নিজের জন্মবার্ষিকীও।
 
ফ্রেডি ব্লুম বলেন, ‘আমি ঈশ্বরের করুণায় এই পৃথিবীতে এখনো বেঁচে আছি।’ সিগারেট জ্বালাতে জ্বালাতে তিনি স্মরণ করেন ১৯১৮ সালের ভয়াবহ স্প্যানিশ ফ্লু মহামারির কথা। ওই মহামারিতে তার বোনসহ প্রায় ১০ মিলিয়ন মানুষ মারা যান।
ফ্রেডি ব্লুম ১৯০৪ সালের দিকে জন্মগ্রহণ করেন। অ্যাডিলেড শহরে তিনি জন্মগ্রহণ করেন। ব্লুম তার জীবনের বেশিরভাগ সময় কেপটাউনের আশেপাশের খামারে কাজ করে কাটিয়েছেন।
ব্লুমের স্ত্রীর বয়স ৮৪ বছর। এখনো তারা চুটিয়ে সংসার করছেন। গত মার্চ মাসে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম ওঠা বিশ্বের সবচেয়ে বয়স্ক জীবিত ব্যক্তির (১১২ বছয় বয়স্ক) থেকেও বেশি বয়স্ক তিনি। তবে ব্লুমের বয়স এখনো যাচাই করা হয়নি। তাই তার নাম গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে ওঠেনি।
এই বছরের জন্মদিনটি তিনি নানা আয়োজনে পালন করেন। চারদিকে করোনা আতঙ্ক থাকলেও তিনি বসেছিলেন বাড়ির আঙিনায়। প্রতিবেশীরা তার জন্মদিন পালন করার জন্য বিভিন্ন ধরনের উপহার সামগ্রী নিয়ে আসেন। তারপর সবাই মিলে পালন করেন জন্মদিন। তিনি জানান, করোনাভাইরাস মহামারির কারণে তিনি আতঙ্কিত নন।

No comments

Powered by Blogger.