Header Ads

ভারতে করোনা আক্ৰান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৩৭, ইরানে ২৫০এর বেশি ভারতীয় তীৰ্থযাত্ৰীর শরীরে করোনা পজিটিভ ধরা পড়েছে

নয়া ঠাহর ওয়েব ডেস্কঃ

গোটা বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা ৭০০০ ছাড়িয়েছে। ভারতে স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্ৰক থেকে জানানো হয়েছে মঙ্গলবার পৰ্যন্ত এই রোগে আক্ৰান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৩৭ জন। যাদের মধ্যে ২৪ জন বিদেশী রয়েছেন। করোনাভাইরাসে আক্ৰান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে ৩। মহারাষ্ট্ৰে মঙ্গলবার ৬৪ বছর বয়সের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। কিছুদিন আগে তিনি দুবাই থেকে দেশে ফিরেছেন বলে জানা গেছে। মহারাষ্ট্ৰে ৩৯ জন এই রোগে আক্ৰান্ত হয়েছে। কেরলে ২৪ জন আক্ৰান্ত হয়েছে। উত্তরপ্ৰদেশে ১৪ জন করোনায় আক্ৰান্ত হয়েছে। 

ছবি, সৌঃ ইন্টারনেট
মঙ্গলবার বিদেশ মন্ত্ৰক থেকে জানানো হয়, ইরানে ২৫০ জনেরও বেশি ভারতীয় তীৰ্থযাত্ৰীর শরীরে পরীক্ষা করার পর নোভেল করোনাভাইরাস পজিটিভ ধরা পড়েছে।
অন্যদিকে, বিদেশ মন্ত্ৰী ভি মূরলিধরণ নিজে থেকেই নিজেকে কোয়ারেন্টাইন করে রেখেছিলেন। পরে পরীক্ষায় তাঁর শরীরে নেগেটিভ এসেছে। তার কারণ কিছুদিন আগে তিনি কেরলে হাসপাতালে একজন ডাক্তারকে দেখিয়েছিলেন, পরে জানা যা সেই ডাক্তার করোনা পজিটিভ ছিলেন।
মহামারি এই রোগ ঠেকাতে বিশ্বের অন্যতম ঐতিহাসিক পৰ্যটক স্থল তাজমহল বন্ধ করে দেওয়া হয়েছে। যেখানে প্ৰত্যেক দিন প্ৰায় ৭০ হাজারের বেশি পৰ্যটকের ভিড় জমায়েত হয়। বন্ধ করে দেওয়া হয়েছে মুৰ্শীদাবাদের হাজারদুয়ারি। করোনা ঠেকাতে মঙ্গলবার দেশের সমস্ত মিউজিয়াম, পৰ্যটক স্থলগুলি বন্ধ করে দেওয়ার নিৰ্দেশ দিয়েছে সরকার। বন্ধ থাকবে ৩১ মাৰ্চ পৰ্যন্ত। বিশেষজ্ঞরা বলছেন, করোনা সংক্ৰমণ ঠেকাতে প্ৰতিদিন সরকারি এবং বেসরকারি ল্যাবগুলিতে ১০০০ করে পরীক্ষা করতে হবে।

No comments

Powered by Blogger.