Header Ads

করোনাভাইরাসঃ ভারতীয়দের ফেরত যেতে দেখে কেঁদে ফেলল পাকিস্তানিরা! বলল ভারতের থেকে শিখুক ইমরান খান !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়
চীনে (China) করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৩৩২ হয়ে গেছে। আর এই ভাইরাসে সংক্রমিত মানুষের সংখ্যা ৫০ হাজার পার করেছে। চীনের বুহান থেকে ৯৬ ঘণ্টায় ৬৪৭ জন ভারতীয়কে দিল্লীতে নিয়ে আসা হয়েছে। মালদ্বীপের ৭ নাগরিককেও ফিরিয়ে এনেছে ভারত। ভারতীয় ছাত্রদের বাড়ি ফেরা দেখে চীনে ফেঁসে যাওয়া পাকিস্তানিরা নিজদের দেশের সরকারের কাছে সাহায্যের আর্তি জানিয়েছে। কিন্তু পাকিস্তান সরকার স্পষ্ট জানিয়ে দিয়েছে যে, তারা পাকিস্তানি নাগরিকদের ফেরত আনবে না!

এই ঘোষণার পর ইমরান খান সরকার সমালোচনার মুখে পড়ে যায়। যখন ভারতীয় ছাত্র আর নাগরিকদের সেখান থেকে দেশে ফিরিয়ে আনার জন্য এয়ার ইন্ডিয়ার বিমান পৌঁছায়, সেটা দেখে পাকিস্তানিদের সষ্ণিুতার বাঁধ ভেঙে যায়। আর সেটা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই ভিডিও দেখলেই বোঝা যায়।
(https://twitter.com/Bolo_WaQar/status/1223539950135
758850)
ওই ভিডিওতে পাকিস্তানের এক ছাত্র বলে, ‘আমাদের, এখানে যাদের দাঁড়িয়ে থাকতে দেখছেন, তারা সবাই ভারতীয় নাগরিক। এই বাস তাঁদের অ্যাম্বেসির তরফ থেকে পাঠানো হয়েছে। বুহানের বিশ্ববিদ্যালয় থেকে এই ছাত্রদের এয়ারপোর্টে নিয়ে যাওয়া হচ্ছে, আর সেখান থেকে তাদের ভারতে নিয়ে যাওয়া হবে। বাংলাদেশের নাগরিকরাও আজ তাদের বাড়ি চলে যাবে। শুধুমাত্র আমরা পাকিস্তানিরা থেকে যাব! আমাদের সরকার বলছে, তোমরা বেঁচে থাক আর মরো, সংক্রমিত হয়ে যাও--আমরা তোমাদের দেশে আনব না। আর তোমাদের কোন সহযোগিতাও দেবো না।”
ওই ভিডিওতে স্পষ্ট শোনা যাচ্ছে যে, পাকিস্তানের ছাত্ররা তাদের দেশকে কিভাবে দোষারোপ করছে। ভিডিওতে বলা হচ্ছে, ‘পাকিস্তানের লজ্জা হওয়া উচিৎ, আমদের দেশকে ভারতের কাছ থেকে শিক্ষা নেওয়া উচিৎ। পাকিস্তান দেখুক, ভারত কিভাবে তাদের নাগরিকদের যত্ন নিচ্ছে।”
ইমরান সরকারের নজর কাড়তে চীনে ফেঁসে থাকা পাকিস্তানি নাগরিক আর ছাত্ররা এই ভিডিও রেকর্ড করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে দেয়। তাদের দাবি হল, পাক প্রধানমন্ত্রী ইমরান খান পাকিস্তানের নাগরিকদের উদ্ধারের জন্য তৎকাল পদক্ষেপ নিক।

No comments

Powered by Blogger.