Header Ads

শাহিনবাগে গুলি চালানো ব্যাক্তি মায়াবতীর ফ্যান! নির্বাচনে মায়াবতীর হয়ে প্রচার করেছিল সে !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়
শাহিনবাগে CAA এর বিরুদ্ধে চলা প্রদর্শনের পাশে কপিল বনসেলা নামের এক ব্যাক্তি গুলি চালায়। প্রাথমিক তদন্তে জানা গেছে যে, ওই ব্যাক্তি উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মায়াবতীর সমর্থক। অভিযুক্ত ২০১৭ সালে সোশ্যাল মিডিয়ায় মায়াবতীর দল বহুজন সমাজ পার্টির হয়ে প্রচার করেছিল।

গোয়েন্দা সংস্থার রিপোর্ট জানাচ্ছে যে, অভিযুক্ত কপিল নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের প্রচারের জন্য অনেক পোস্ট করেছিল। আর সেই সমস্ত পোস্ট বহুজন সমাজ পার্টির সুপ্রিমো মায়াবতীর সমর্থনে ছিল। অধিকাংশ পোস্ট জানুয়ারি আর ফেব্রুয়ারি ২০১৭ তে করা হয়েছিল। জুন ২০১৭ সালে কপিলের ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ হয়ে যায়।
শুক্রবার বিকেল পৌনে পাঁচটা নাগাদ শাহিনবাগের ধরনার কাছে এক ব্যাক্তি দেশি পিস্তল নিয়ে হাওয়ায় গুলি চালায়। পুলিশ জানায় যে, অভিযুক্ত দুবার গুলি চালিয়েছিল। ঘটনাস্থল থেকে দুটি কারতুসের খোল উদ্ধার করা হয়েছে। যেহেতু সেখানে পুলিশের ব্যারিকেড ছিল, তাই অভিযুক্তকে তৎক্ষণাৎ গ্রেফতার করে নেওয়া হয়। পুলিশ মামলা দায়ের করে অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে। অভিযুক্ত নিজের নাম কপিল বনসেলা জানিয়েছে। সে নয়ডার পাশে দল্লুপুরা এলাকার বাসিন্দা।
পুলিশের হাতে পড়ে ওই ব্যাক্তি ‘জয় শ্রী রাম” এর স্লোগান দিতে থাকে। যখন যুবকের কাছে জিজ্ঞাসা করা হয় যে, সে কেন গুলি চালিয়েছিল? তখন যুবক বলেছিল আমদের দেশে এসব কি হচ্ছে? এতদিন ধরে রাস্তা বন্ধ! কিন্তু কেউ কিছু বলছে না। ওই যুবক বলে, আমাদের দেশ হিন্দুদের দেশ, এখানে শুধু হিন্দুদের কথা চলবে।

No comments

Powered by Blogger.