Header Ads

টোকিও অলিম্পিকের গুডউইল অ্যাম্বাসেডর হওয়ার জন্য অনুরোধ সৌরভকে !!

বিশ্বদেব চট্টোপাধ্যায় 
 
ভারতের প্রাক্তন অধিনায়ক তথা বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে টোকিও অলিম্পিকের জন্য ভারতের গুডউইল অ্যাম্বাসেডর হতে অনুরোধ করল ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন বা আইওএ। এ সংক্রান্ত আইওএ সচিব রাজীব মেহেতার এক চিঠি সৌরভের কাছে পৌঁছেছে বলে বিসিসিআই সূত্রে খবর।


২৪ জুলাই জাপানের রাজধানী টোকিও-তে শুরু হচ্ছে 'দ্য গ্রেটেস্ট শো অফ দ্য আর্থ' বা অলিম্পিক। ৯ অগাস্ট পর্যন্ত চলবে প্রতিযোগিতা। বিশ্বের তাবড় অ্যাথলিটদের প্রতিদ্বন্দ্বিতা দেখতে মুখিয়ে আছে ক্রীড়া প্রেমীরা!
টোকিও অলিম্পিকের ১৪ থেকে ১৬টি ইভেন্টে ভারতের প্রায় ২০০ জন অ্যাথলিট অংশ নেবেন বলে জানিয়েছে আইওএ। অভিজ্ঞ অ্যাথলিটদের পাশাপাশি বহু তরুণ প্রতিভাও টোকিওগামী বিমানে উঠবেন বলে ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের তরফে জানানো হয়েছে।
বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে পাঠানো এক চিঠিতে আইওএ-র তরফে জানানো হয়েছে যে মহারাজ লাখো মানুষের অনুপ্রেরণা। প্রাক্তন খেলোয়াড় হিসেবে দেশের তরুণ প্রজন্মের কাছে সৌরভ গঙ্গোপাধ্য়ায়কে রোল মডেল বলে চিহ্নিত করা হয়েছে। একই সঙ্গে ক্রিকেট প্রশাসক হিসেবেও মহারাজ তরুণ প্রতিভা তুলে আনার কাজ নিষ্ঠার সঙ্গে করছেন বলেও জানিয়েছে আইওএ। তাই বিসিসিআই সভাপতিকেই তারা টোকিও অলিম্পিকের জন্য ভারতের গুডউইল অ্যাম্বাসেডর হওয়ার জন্য অনুরোধ জানিয়েছে বলে ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের বক্তব্য।
২০১৬ রিও অলিম্পিকে ভারতের গুডউইল অ্যাম্বাসেডর হয়েছিলেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর। একই সম্মানে ভূষিত হয়েছিলেন বেজিং অলিম্পিকে সোনাজয়ী শুটার অভিনব বিন্দ্রা, অভিনেতা সলমন খান ও সুরকার এআর রহমান।

No comments

Powered by Blogger.