Header Ads

‘এই জয় মানুষের জয়। কাজে বিশ্বাস রেখে ভোট দিয়েছেন সকলে’- বিপুল ভোটে জয়ী হয়ে বললেন আপ নেতা অরবিন্দ কেজরীওয়াল

নয়া ঠাহর ওয়েব ডেস্কঃ

আপ-এর ঝড়ে দিল্লিতে উড়ে গেল বিজেপি। কংগ্ৰেসের হাত শূন্য। মঙ্গলবার বিপুল ভোটে জয়ী হলেন আপ নেতা অরবিন্দ কেজরীওয়াল। এ নিয়ে তৃতীয়বার কেজরীওয়াল দিল্লির মুখ্যমন্ত্ৰীর পদে বসতে চলেছেন। 

 ছবি, সৌঃআন্তৰ্জাল
এদিন ভোটগণনা শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই আম আদমি পাৰ্টির (আপ) জয় নিশ্চিত হয়ে গিয়েছিল। আর দিল্লির সদর দফতরে শুরু হয়ে যায় উৎসব। বেলা যত গড়ায় জয়ের ব্যবধান ততই বাড়তে থাকে। দিল্লি বিধানসভার ৭০ টি আসনের মধ্যে ৬৩ টিই আপ-এর দখলে। বাকি মাত্ৰ ৭টি বিজেপির ঝুলিতে রয়েছে।  সাধারণ মানুষের উদ্দেশ্যে বাৰ্তা দিয়ে কেজরীওয়াল বলেন- ‘‘এই জয় মানুষের জয়। কাজে বিশ্বাস রেখে ভোট দিয়েছেন সকলে। নতুন রাজনৈতিক যুগের সূচনা করেছেন।’’ জানা গেছে আগামী ১৪ ফেব্ৰুয়ারি ভ্যালেন্টাইন ডে-র দিন শপথ নিতে চলেছেন অরবিন্দ কেজরিওয়াল। তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্ৰী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে সঙ্গে প্ৰতিক্ৰিয়া জানিয়ে মমতা বলেছেন- দিল্লিতে ঘৃণার রাজনীতি হেরেছে, গণতন্ত্ৰ জিতেছে। তাঁর কথায় আস্ত একটা কেন্দ্ৰীয় সরকার তার সৰ্বস্ব শক্তি ঢেলে দিয়েছিল গায়ের জোরে দিল্লি দখল করবে বলেষ কিন্তু পারেনি। শুক্ৰবার শপথগ্ৰহণ অনুষ্ঠানে তাঁর যাওয়ার কথা রয়েছে। 

ভোটের কয়েকমাস আগে রাজধানীর জন্য একাধিক প্ৰকল্পের কথা ঘোষণা করেছিলেন কেজরিওয়াল। বিনামূল্যে ২০০ ইউনিট বিদ্যুৎ, বিনামূল্যে জল, উচ্চমানের শ্ক্ষা প্ৰতিষ্ঠান, বাসে মহিলাদের জন্য বিনামূল্যে যাতায়াতের ব্যাবস্থা করেছেন। রাজনৈতিক বিশ্লেষকদের মতে এই সব প্ৰকল্পের প্ৰভাব পড়েছে ভোটের ওপর। আমআদমি আরও বেশি করে ভোট দিয়েছে আপকে।  

No comments

Powered by Blogger.