Header Ads

খুদে দুই দেবশিশু ঈশান, ইভানের মৃত্য শোকে বাড়ির দুই কুকুর খাওয়া দাওয়া বন্ধ করে দিয়েছে



নয়া ঠাহর প্রতিবেদন, গুয়াহাটি : মাত্র ৭ বছরের ঈশান আর ৫ বছরের ইভান এই দুই শিশু ছাত্রের অকাল  শোকাবহ মৃত্যু মেনে নিতে পারছে না পরিবার। শ্রীমন্ত শঙ্কারদেব একাডেমির ছাত্র-শিক্ষকরা আজ শোকে ভেঙে পড়েন। এই বিদ্যালয়ের ছাত্র ঈশান প্রতিদিন ছোট ছোট পা ফেলে বিদ্যালয়ে পৌঁছত।  হাসি ফুর্তি করে একথা স্বরণ করে শিক্ষকরা চোখের জল ফেললেন। হলি চিলড্রেন নার্সারির খুদে ছাত্র ইভানের বিদ্যালয়েরও একই শোকাকুল পরিবেশ।  

গুয়াহাটির বেলতলার ওয়ারলেস এলাকার বিদেশে কর্মরত তুষার গোস্বামী ও শিল্পী গোস্বামীর দুই শিশুপুত্র দোতলা বাড়ির ওপর তলাতে গতকাল একাই ছিল। নিচের তলাতে দিদিমা ছিলেন, মা ছেলের জন্মদিন উপলক্ষ্যে বাইরের কাজে ব্যস্ত ছিলেন। গতকাল দুপুর ২ টো নাগাদ নিচের তলায় সিলিন্ডারে আগুন লাগে, তা ওপর তলাতে ছড়িয়ে পড়ে। পাইন কাঠের সিলিং জ্বলে গিয়ে দোতলা অগ্নিদগ্ধ হয়।

  পাড়া প্রতিবেশীরা জানিয়েছে, ছেলেদুটি কাঁদতে কাঁদতে চিৎকার করে বাঁচাও বাঁচাও করছিল। আগুনের লেলিহান শিখা, প্রচণ্ড তাপে উদ্ধারকারীরা ঘটনা স্থলে পৌঁছতে পারেনি। চোখের সামনে মারা যায় দুই দেবশিশু। মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়াল এই ঘটনায় শোক প্রকাশ করেছেন। এই ঘটনার তদন্তের নিৰ্দেশ দেন। শুক্ৰবার নবগ্রহ শ্মশানে শেষকৃত্য সম্পন্ন হয়। সরকারের নির্দেশে রাষ্ট্রীয় মর্যাদা দিয়ে মৃতদেহ দাহ করা হয়। বাবা তুষার গোস্বামী দুই পুত্রের মুখাগ্নি করেন। দেবশিশু দুটির মা শিল্পী গতকাল থেকেই প্রায় অজ্ঞান হয়ে পড়ে আছেন বলে জানা গেছে। পুলিশ প্রাথমিক তদন্তে জেনেছে সিলিন্ডার বিস্ফোরণ হওয়ার ফলে বাড়িটি অগ্নিদগ্ধ হয়। দুই খুদে শিশু ঈশান ও ইভানের সব সময়ের সঙ্গি দুই লাল রঙের কুকুর খাওয়া দাওয়া ছেড়ে শুধু পোড়া বাড়িটির ওপর তলার দিকে তাকিয়ে বসে আছে।

No comments

Powered by Blogger.