Header Ads

বিরোধীরা যা খুশি করুক, সরকার নাগরিকতা আইন নিয়ে এক ইঞ্চি পিছু হটবেনা--অমিত শাহ !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়ঃ

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ শুক্রবার যোধপুরে নাগরিকত্ব সংশোধন আইনের সমর্থনে একটি সভা করেন। সেখান থেকে তিনি স্পষ্ট বুঝিয়ে দেন যে, সরকার নাগরিকত্ব আইন নিয়ে এক ইঞ্চি পিছু হটবে না। উনি কংগ্রেসকে নিশানা করে বলেন, কংগ্রেস পার্টি নাগরিকত্ব সংশোধন আইনের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

কংগ্রেস আর কংগ্রেসের সহযোগী দল গুলো মিলে দেশের মানুষকে বিভ্রান্ত করছে। তবে যে যাই করুক না কেন, সরকারে এই আইন নিয়ে এক ইঞ্চিও পিছিয়ে আসবে না। বিজেপি বিরোধী সবাই এক হলেও, সরকার তাঁদের অবস্থান বদলাবেনা। যোধপুরে জন জাগরণ অভিযান জনসভায় ভাষণ দেওয়ার সময় এই কথা বলেন অমিত শাহ।
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘মাড়োয়ারদের এই ভূমি কখনো শত্রুদের সামনে মাথা নোয়ায়নি।” তিনি বলেন, নাগরিকত্ব আইনের সমর্থনে দেশে জন জাগরণ অভিযান চালানো হচ্ছে। এই আইনের বিরোধিতা ভোট ব্যাংকের রাজনীতি করা মানুষ গুলোই করছে। আমি দেশের জনতার সামনে আমাদের বক্তব্য রাখছি।
অমিত শাহ বলেন, আমি বিরোধীদের চ্যালেঞ্জ জানাচ্ছি, ওঁরা যদি এই আইন পড়ে থাকেন তাহলে এই আইন নিয়ে আলোচনা সভায় আসুন, এই আইনে কোথাও কারোর নাগরিকতা কেড়ে নেওয়ার কথা নেই। বিরোধীরা অহেতুক মানুষের মধ্যে বিভ্রান্ত ছড়াচ্ছে। অমিত শাহ বলেন, এই আইন কারোর নাগরিকতা কেড়ে নেওয়ার জন্য নয়, এই আইন ধর্মের কারণে তিনটি মুসলিম প্রধান দেশে অত্যাচারিত সংখ্যালঘুদের নাগরিকত্ব দেওয়ার জন্য।
প্রাক্তন কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধীকে তীব্র কটাক্ষ করে বলেন, যদি আপনি এই আইন পড়ে থাকেন তাহলে চর্চার জন্য চলে আসুন, আর যদি না পড়ে থাকেন তাহলে ইতালীয় ভাষায় অনুবাদ করে পাঠাতে পারি।
অমিত শাহ সাভারকারের উপর কংগ্রেসের আপত্তি জনক মন্তব্য নিয়ে বলেন, ভোট ব্যাংকের রাজনীতি করার জন্য কংগ্রেস পার্টি বীর সাভারকারের মতন মহান ব্যাক্তিদের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করছে। কংগ্রেসের লজ্জা পাওয়া উচিৎ এরকম বিতর্কিত মন্তব্য করার জন্য।

No comments

Powered by Blogger.