Header Ads

কলকাতা বন্দরের নাম বদলে নয়া নাম শ্যামাপ্ৰসাদ মুখোপাধ্যায় বন্দর ঘোষণা প্ৰধানমন্ত্ৰীর

নয়া ঠাহর ওয়েব ডেস্কঃ শনিবার বেলুর মঠে রাত কাটিয়ে রবিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে কলকাতা পোৰ্ট ট্ৰাস্টের অনুষ্ঠানে যোগ দেন প্ৰধানমন্ত্ৰী নরেন্দ্ৰ মোদী। সেখানে কলকাতা পোৰ্ট ট্ৰাস্টের ১৫০তম বৰ্ষের অনুষ্ঠানে রাজ্যপাল জগদীপ ধনখড়কে পাশে রেখে তিনি কলকাতা বন্দরের নাম বদলের ঘোষণা করেন। নতুন নাম হল শ্যামাপ্ৰসাদ মুখোপাধ্যায় বন্দর। 
 ছবি, সৌঃ আন্তৰ্জাল

তিনি আরও বলেন- কলকাতা বন্দর নেপাল, ভুটান, বাংলাদেশ এবং মায়ানমারকেও যুক্ত করা হবে। পোৰ্টের আধুনিকীকরণের কাজ শুরু হয়েছে বলে জানান মোদী। পরিবহনের সমস্ত ফ্ৰেম ওয়াৰ্ক আধুনিক করায় জোর দেওয়া হচ্ছে। জলশক্তির মাধ্যমে নৰ্থ-ইষ্ট নেটওয়াৰ্ক যুক্ত করা হবে। গঙ্গাতে বড় জাহাজ চলতে পারে এমন ব্যবস্থা করা হচ্ছে বলে জানান তিনি। 
এদিনের অনুষ্ঠানে সম্মানীয় অতিথি হিসেবে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্ৰী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু শেষ পৰ্যন্ত তিনি আসেননি।
এদিকে সিপিআইএম-এর পলিট ব্যুরো সদস্য মহম্মদ সেলিম বললেন- মোদী সরকার আসলে গেম চ্ঞ্জার নয়, নেম চেঞ্জার। তিনি আরও বলেন- মমতা বন্দ্যোপাধ্যায় যেমন রং পাল্টে দিয়ে নীল সাদা করে দিচ্ছেন। লোকে চাইছে কিছু একটা তৈরি হোক। ডিপ সি পোৰ্ট তৈরি হওয়ার কথা। লোক তো মনে করছিল মোদী সরকার উইল বি গেম চেঞ্জার,কিন্তু আসলে তাঁরা হচ্ছেন নেম চেঞ্জার।’’ এদিন মোদীকে ধৰ্মতলা চত্বরে গো ব্যাক ধ্বনি দিয়ে প্ৰতিবাদে সরব হয় বাম-কংগ্ৰেস।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.