Header Ads

সংশোধিত নাগরিকত্ব আইন বিরোধীদের খোলা চ্যালেঞ্জ অমিত শাহের, বিতর্কে অংশ নিতে আহ্বান

নয়া ঠাহর ওয়েব ডেস্ক -- 21 জানুয়ারি

মঙ্গলবার উত্তরপ্রদেশের বিজেপির তরফে সংশোধিত নাগরিকত্ব আইন পাশ করার জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে অভিনন্দন জানাতে করা সমাবেশ থেকে অমিত শাহ চ্যালেঞ্জ ছুড়লেন বিরোধীদের । অমিত শাহ বলেন , ক্ষমতা থাকলে জনসমক্ষে সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে বিতর্কে বসুন।



ছবি, সৌঃ আন্তৰ্জাল
কংগ্রেস নেতা রাহুল গান্ধী, সমাজবাদী নেতা অখিলেশ যাদব, মমতা বন্দ্যোপাধ্যায়কে চ্যালেঞ্জ ছুঁড়ে অমিত শাহ বলেন, বিরোধীরা বাস্তবতা দেখতে পাচ্ছে না। কারণ ওদের চোখে ভোটব্যাঙ্কের রাজনীতির চশমা লাগানো আছে । যে যতই আন্দোলন করুক , আমরা ভয় পাচ্ছি না । আর এই আইন প্রত্যাহারের কোনও প্রশ্ন নেই ।


কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন , কংগ্রেস, তৃণমূল, এসপি, বিএসপি প্রতিদিন মিথ্যে কথা বলছে। বিভ্রান্ত করছে মানুষকে । এটা উদ্বাস্তু মানুষকে সম্মান দেওয়ার আইন । বিরোধীদের তীব্র কটাক্ষ করে অমিত শাহ বলেন, দেশভাগের সময় হিন্দু,  বৌদ্ধ ,শিখ , জৈনরা মিলে ছিল পাকিস্তানের মোট জনসংখ্যার ২৩  শতাংশ আর বাংলাদেশে ৩০ শতাংশ । পাকিস্তানে আজ সেটা এসে দাঁড়িয়েছে ৩ শতাংশে ও বাংলাদেশে ৭ শতাংশে। যারা আজকে এই আইনের বিরোধীতা করছে তারা তখন কোথায় ছিল?



জেএনইউ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জেএনইউতে কিছু ছেলে মেয়ে ভারতকে টুকরো করার স্লোগান দিচ্ছে । ভারতমাতার অপমান সহ্য করা হবে না ।


অমিত শাহ আরও বলেন , সংশোধিত নাগরিকত্ব আইনে কারও নাগরিকত্ব কাড়া হবে না । এই আইন সে জন্য তৈরি হয়নি।

No comments

Powered by Blogger.