Header Ads

দৈনিক অগ্রদূতকে আন্তঃরাষ্ট্রীয় যোগ দিবস মিডিয়া সম্মান প্রদান


নকুল রায়, গুয়াহাটি : কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রালয়ের প্রদান করা প্রথম আন্তঃরাষ্ট্রীয় যোগদিবস মিডিয়া সম্মান লাভ করে আনল দৈনিক অগ্রদূত পিত্রকা। নতুন দিল্লির ন্যাশনাল মিডিয়া সেন্টারে আয়োজিত এক গাম্ভীর্যপূর্ণ অনুষ্ঠানে কেন্দ্রীয় ও তথ্য সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভরেকার এবং আয়ুষ মন্ত্রী শ্রীপদ য়েশো নাইক দৈনিক অগ্রদূত পত্রিকার সম্পাদক প্রাঞ্জল ডেকাকে এই সম্মান প্রদান করেন। যোগের প্রচার ও প্রসারের ক্ষেত্রে দৈনিক অগ্রদূত পিত্রকা যে গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করেছে তার জন্য মন্ত্রী জাভরেকর সম্পাদক প্রাঞ্জল ডেকাকে অভিনন্দন জানান।
উল্লেখ্য, আন্তঃরাষ্ট্রীয় যোগ দিবসের সঙ্গে সঙ্গতি রেখে আয়োজন করা এই প্রতিযোগিতার বিজয়ীদের নির্বাচন করার জন্য ভারতীয় প্রেস কাউন্সিলের অধ্যক্ষ ছয় জনের একটি কমিটি গঠন করেদিয়েছিল। সমগ্র দেশের 11টি দৈনিক পত্রিকাকে নির্বাচনের মাধ্যমে সম্মান প্রদানের জন্য কমিটি একাধিকবার বৈঠক অনুষ্ঠিত করে। কেন্দ্রীয় মন্ত্রী জাভরেকর যোগকে রোগ মুক্ত করার এটি একটি বিশেষ গুরুত্বপূর্ণ মাধ্যম হিসেবে তুলেধরে তিনি বলেন, যোগ, যাকে আমরা একটি ভারতীয় ব্র্যান্ডও বলে থাকি- এটা আজ বিশ্বজুরে সম্মান লাভ করতে সক্ষম হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দূরদৃষ্টি ও প্রচেষ্টার জন্য।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মণ্ত্রালয়ের সচিব রবি মিত্তাল, অতিরিক্ত সচিব অতুল তিবারী সহ বিভন্ন মণ্ত্রালয়ের শীর্ষ বিষয়বর্গ প্রমুখরা। অসমের পত্রিকা দৈনিক অগ্রদূত ছাড়াও এই সম্মান লাভ করতে সক্ষম হয়েছে মুম্বাইয়ের মিড ডে, বেঙ্গালুরুর উদয়বাণী, গোয়ার ডেইলি নভপ্রভা, ভুবনেশ্বরের ওড়িশা এক্সপ্রেস, অন্ধ্রপ্রদেশের বার্তা পত্রিকা, নয়ডার রোজনামা রাষ্ট্রীয় সাহারা, ইন্দোরের নয়ী দুনিয়া, রাঁচীর প্রভাত খবর ও দেশপ্রাণ এবং জম্মুর ডেইলি নভাই ডুগ্গর। কেন্দ্রীয় মন্ত্রী জাভরেকর সম্মান লাভ করা ও জুরীর সদস্যদের অভিনন্দন ও ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

No comments

Powered by Blogger.