Header Ads

জম্মু ও কাশ্মীরে গ্ৰেফতার পাঁচ জইশ জঙ্গি

নয়া ঠাহর ওয়েব ডেস্কঃ সামনেই প্ৰজাতন্ত্ৰ দিবস। তারে আগে বড়সড় নাশকতা আটকে দিল জম্মু ও কাশ্মীরের পুলিশ। বৃহস্পতিবার উপত্যকা থেকে পাঁচ জইশ জঙ্গিকে গ্ৰেফতার করেছে পুলিশ। ২৬ জানুয়ারি প্ৰজাতন্ত্ৰ দিবসের দিন বড়সড় হামলার ছক করছিল তারা। ধৃতদের নাম আইজাজ আহমেদ শেখ, উমর হামিদ শেখ, ইমতিয়াজ আহমেদ চিকলা, সাহিল ফারুখ গজরি ও নাসির আহমেদ মির। ধৃতরা সকলেই হজরতবল এলাকার বাসিন্দা বলে জানা গেছে।


প্ৰতীকী ছবি, সৌঃ আন্তৰ্জাল
পুলিশ সূত্ৰে খবর, ধৃতদের কাছ থেকে আগ্নেয়াস্ত্ৰ, ওয়াকি টকি, শরীরে বোমা লাগিয়ে জড়ানো জামা, বল বিয়ারিং, ডিটনেটর, জিলেটিন স্টিক, নাইট্ৰিক অ্যাসিডের বোতল এই সব উদ্ধার হয়েছে। পুলিশের অনুমান, এইগুলো দিয়ে শক্তিশালী বোমা তৈরি করে আত্মঘাতী বিস্ফোরণের পরিকল্পনা করেছিল জঙ্গিরা। কয়েকদিন আগে হজরতবল এলাকায় দুটি বোমা বিস্ফোরণের ঘটনায় ও এদের হাত রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

গত বছর ৫ আগস্ট থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার পর থেকে উত্তপ্ত রয়েছে উপত্যকার পরিবেশ। গৃহবন্দি করা হয়েছে তিন প্ৰাক্তন মুখ্যমন্ত্ৰী ফারুক আবদুল্লাহ, ওমর আবদুল্লাহ ও মেহবুবা মুফতিকে। বন্ধ করে দেওয়া হয়েছিল ইন্টারনেট পরিষেবা। তবে সুপ্ৰি কোৰ্টের নিৰ্দেশের পর জম্মুর পাঁচ জেলায় টুজি এবং উপত্যকার সব হাসপাতাল, হোটেল ও সরকারি অফিসে ব্ৰডব্যান্ড পরিষেবা চালু হয়েছে।  

No comments

Powered by Blogger.