Header Ads

গুয়াহাটির এক আবাসনে ফেসবুক লাইভ করে আত্মহত্যার চেষ্টা, কলকাতা পুলিশের তৎপরতায় প্ৰাণ বাঁচল মহিলার

নয়া ঠাহর ওয়েব ডেস্কঃ

কলকাতা সাইবার অপরাধ দমন শাখার আধিকারিকের তৎপরতায় প্ৰাণ বাঁচল গুয়াহাটির এক মহিলার। মঙ্গলবার রাতের ঘটনা। রাত সাড়ে ১২ টা নাগাদ গুয়াহাটি মহানগরে ফেসবুক লাইভ করে গলায় ফাঁস দিচ্ছিলেন মানসিক অবসাদগ্ৰস্ত এক মহিলা। কলকাতা পুলিশ জানান- মঙ্গলবার রাতে ফেসবুকের তরফে একটি ইমেল পান কলকাতা পুলিশের আধিকারিকরা। সেখানে বলা হয় কয়েক মিনিট আগে এক মহিলা তাঁর প্ৰোফাইল থেকে লাইভ করছেন এবং সেখানে তিনি বলছেন- তিনি আত্মহত্যা করতে চলেছেন। 

 ছবি, সৌঃ আন্তৰ্জাল
বিষয়টি ফেসবুক কৰ্তৃপক্ষের নজরে এলে তাঁরা পূৰ্ব ভারতের আইনশৃঙ্খলা বাহিনী কলকাতা পুলিশের সঙ্গে যোগাযোগ করে। তারপরই মহিলার লোকেশন খুঁজে বেড় করে মহিলার বিষয়ে সব তথ্য জানিয়ে গুয়াহাটি পুলিশ কমিশনারেটের সঙ্গে যোগাযোগ করা হয়। পুলিশের দেওয়া তথ্য মতে জানা গেছে ওই মহিলা গুয়াহাটির ক্যাপিট্যাল কমপ্লেক্স নামের একটি অভিজাত আবাসনের বাসিন্দা। ওই এলাকা চাঙসারি থানার অন্তৰ্গত। সেই তথ্য ধরে কয়েক মিনিটের মধ্যেই মহিলার ফ্ল্যাটে পৌঁছে যায় চাঙসারি থানার পুলিশ। ততক্ষণে মহিলা গলায় ফাঁস দিয়ে ঝুলে পড়েছেন। তারপর পুলিশ সেই মুহূৰ্তে পৌঁছে তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায় । আর কয়েক মুহূৰ্ত দেরি হলে মহিলাকে বাঁচানো সম্ভব হত না।
১ হাজার কিলোমিটার দূরে অন্য একটি রাজ্য থেকে প্ৰযুক্তির মাধ্যমে গাইড করে এই সফল অপারেশন এই প্ৰথম বলে জানান কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগের আধিকারিকরা।   

No comments

Powered by Blogger.