Header Ads

'গণভোট' নয়, 'আমি বলেছি ওপিনিয়ন পোলের কথা', মমতা দিলেন নয়া ব্যখ্যা !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়ঃ

বৃহস্পতিবার রানি রাসমণি অ্যাভিনিউয়ের সভার মঞ্চে দাঁড়িয়ে তিনি সোচ্চারে দাবি জানিয়েছিলেন (ভিডিও ক্লীপিংস অনুযায়ী) যে নাগরিকত্ব ইস্যুতে তিনি রাষ্ট্রসংঘ আয়োজিত গণভোট চান। এই দাবি যে ভারতের এক অঙ্গরাজ্যের মুখ্যমন্ত্রীর পক্ষে জানানো উচিত নয় (আইন ও নৈতিকতার দিক থেকে) সেটা উপলব্ধি করেই শুক্রবার তিনি জানান, গণভোট নয় তিনি ওপিনিয়ন পোল চেয়েছেন ! 


নাগরিকত্ব ইস্যুতে ফের একবার নিজের অবস্থান নিয়ে সরব হলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। 'আমি বলেছি ওপিনয়ন পোল করতে। আমি বলেছি , রাষ্ট্রসংঘ, মানবাধিকার কমিশনের কথা , কারণ ওরা নিরপেক্ষ সংস্থা।' নাগরিকত্ব আইন ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্য়ায় এভাবেই নিজের অবস্থান ব্য়াখ্যা করেন শুক্রবার। কিন্তু সারা বিশ্ব জানে রাষ্ট্রসঙ্ঘ বা মানবাধিকার কমিশন ‘ওপিনিয়ন পোল’ করায় না--কখনো করেও নি !
বৃহস্পতিবার মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন,' বুকের পাটা থাকলে ভোট হোক। আপনারা (মোদী সরকার) করবেন না, রাষ্ট্রসংঘ
করবে ।' এরপরই তিনি বিজেপিকে তোপ দেগে বলেন, রাষ্ট্রসংঘ, মানবাধিকার কমিশন আর বিশেষজ্ঞদের নিয়ে কমিটি গঠিত
হোক।
তিনি বলেন, 'আমরা চাই তারা ভারতবর্ষে গণভোট করুক।' কার্যত তিনি মোদী -শাহ শিবিরকে চ্যালেঞ্জ ছুড়ে বলেন, ভোটেই দেখা যাবে কতজন এমন আইন মানছেন!
এদিন যদিও মোদীর প্রতি শান্তি বজায় রাখাবার বার্তা দিয়েছেন মমতা। তিনি বলেন, 'জেদাজেদি না করে আসুন শান্তি স্থাপন করি।' মমতা বলেন, 'মানুষের ভিতর আগুন জ্বলছে। আপনি দেশের প্রধানমন্ত্রী, কোনও দলের প্রধানমন্ত্রী নন।'

No comments

Powered by Blogger.