Header Ads

সোমবার সংসদে পেশ নাগরিকত্ব সংশোধনী বিল, উত্তরপূর্বের জন্য থাকতে পারে বেশ কিছু 'সুবিধা' !

বিশ্বদেব চট্টোপাধ্যায় : সোমবার সংসদে নাগরিকত্ব সংশোধনী বিল ২০১৯ পেশ করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেই দিনেই বিলটি নিয়ে ভোটাভুটি করা হবে, জানাচ্ছে লোকসভার ওয়েবসাইট। 
উত্তর পূর্বের জন্য ইতিবাচক বার্তা--অসমের অর্থমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা, যিনি বিলটি নিয়ে অমিত শাহ এবং উত্তরপূর্বের নেতাদের মধ্যে সংযোগ রক্ষা করছেন, বলেছেন, সোমবার লোকসভায় বিল পেশের আগে অমিত শাহের ভাষণে তাদের এলাকার জন্য ইতিবাচক বার্তা বয়ে আনবে।
প্রত্যেক গোষ্ঠীর মনজয় করতে চান শাহ--সূত্রের খবর অনুযায়ী, অমিত শাহ সংসদে বেশ কিছু প্রতিশ্রুতি রাখতে পারেন বিলটি নিয়ে। উত্তর পূর্বের মানুষদের জন্য আইনি এবং বিচারবিভাগ সংক্রান্ত বেশ কিছু প্রস্তাব থাকতে পারে। হিমন্ত বিশ্বশর্মা বলেছেন, তিনি অসমের প্রত্যেক গোষ্ঠীর মন জয় করতে চান।
ছটি ওবিসি গোষ্ঠীকে দেওয়া হতে পারে আদিবাসীর তকমা--অমিত শাহ উত্তরপূর্বের মন রাখতে অসমের ছটি ওবিসি গোষ্ঠীকে আদিবাসী বলে ঘোষণা করতে পারেন। হিমন্ত বিশ্বশর্মা জানিয়েছেন, নাগরিকত্ব সংশোধনী বিলে নিয়ে তারা যেরকম বিক্ষোভ হবে বলে মনে করেছিলেন, ততটা হয়নি। এজন্য তিনি অমিত শাহকেই ধন্যবাদ জানিয়েছেন। কেননা গত কয়েক সপ্তাহ ধরে অমিত শাহ এলাকার মানুষদের সঙ্গে সংযোগ রক্ষা করে চলেছেন।

No comments

Powered by Blogger.