Header Ads

সংবিধান মানতে বাধ্য আপনি, মমতাকে হুঁশিয়ারি বিজেপির মহাসচিব রাম মাধবের

বিশ্বদেব চট্টোপাধ্যায় : সোমবার ভারতীয় জনতা পার্টির মহাসচিব রাম মাধব নাগরিকত্ব সংশোধন বিল নিয়ে বিরোধীদের এক হাতে নেন। উনি বলেন, এই ইস্যুতে বিপক্ষদের দাবি দেশকে বিপথে নিয়ে যাচ্ছে। বিজেপির মহাসচিব রাম মাধব বলেন, এই বিল কাউকে আলাদা করার জন্য নয়, এই বিল সেই সব সংখ্যালঘু মানুষের জন্য যারা বিগত ৭০ বছরে অন্যান্য দেশ থেকে অত্যাচারিত হয়ে এদেশে এসেছে।
বিজেপির মহাসচিব নাগরিক সংশোধনী বিল নিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেসের সুপ্রিমো মমতা ব্যানার্জীর বিরুদ্ধেও আক্রমণ শানান। রাম মাধব বলেন, যদি এই বিল সংসদের দুটি সদনেই পাশ হয়ে যায়, তাহলে এটি সংবিধানের অঙ্গ হয়ে যাবে। রাজ্যের মুখ্যমন্ত্রী হওয়ার সুবাদে ওঁকে সংবিধানের প্রতিটি আইন মানতে হবে। আর যদি উনি এই আইন না মানেন, তাহলে কেন্দ্র সরকার সিদ্ধান্ত নেবে যে কি করতে হবে।
বিজেপির মহাসচিব রাম মাধব আরও বলেন, এই বিল সেই সমস্ত সংখ্যালঘুদের বাঁচানোর জন্য, যারা অন্য দেশ থেকে ধর্মের নামে অত্যাচারিত হয়ে ভারতে এসেছেন। যদি তাঁরা বিগত পাঁচ বছরের বেশি সময় ধরে ভারতে থাকেন, তাহলে তাঁরা ভারতে নাগরিক হওয়ার জন্য আবেদন করতে পারবেন।
উনি বলেন, আমরা অনেক মানুষকেই শরণার্থী স্ট্যাটাস দেওয়ার জন্য প্রস্তুত। এর মধ্যে শ্রীলঙ্কা আর পাকিস্তান থেকে আসা মানুষও থাকবেন।

No comments

Powered by Blogger.