Header Ads

মহারাষ্ট্র চমক ! আস্থাভোটের আগেই ইস্তফা দেবেন্দ্র ফডনবীশ ও অজিত পাওয়ারের

নয়া ঠাহর ওয়েব ডেস্ক --  26 নভেম্বর  
মঙ্গলবার দুপুরে আচমকাই মহারাষ্ট্রে উপমুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন মাত্র চারদিন আগেই শপথ নেওয়া অজিত পাওয়ার । এরপর মঙ্গলবার বিকেলে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন দেবেন্দ্র ফডনবীশও।


মঙ্গলবার বিকেলে সাংবাদিক বৈঠকে নিজের ইস্তফার কথা জানিয়ে দেন ফডনবীশ । বিজেপি সূত্রের খবর, মঙ্গলবার মহারাষ্ট্র নিয়ে শীর্ষ আদালতের রায় জানার পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ । তারপর ওই বৈঠক থেকেই কথা হয় দেবেন্দ্র ফডনবীশের সঙ্গে অমিত শাহের । দেবেন্দ্রকে ইস্তফার জন্য তখনই ইঙ্গিত দিয়েছিলেন অমিত শাহ ।


আস্থা পর্ব পর্যন্ত বিজেপির না যাওয়ার কারণ মূলত অজিত পাওয়ারের উপর আস্থা হারানো। বিজেপি ভেবেছিল অজিত পাওয়ারের সঙ্গে চলে আসবেন অধিকাংশ এনসিপি বিধায়কেরা। কিন্তু অবস্থা এমনই দাঁড়িয়েছে যে অজিতের সঙ্গে শুধুমাত্র একজন এনসিপি বিধায়ক রয়েছেন । তাই আস্থাভোটে হার অনিবার্য । তাই আস্থাভোটের আগেভাগেই
ইস্তফা দিলেন দেবেন্দ্র ফডনবীশ ও অজিত পাওয়ার ।

যে অমিতকে নিয়ে শিবসেনা শিবির প্রচণ্ড খেপা ছিল মঙ্গলবার সকাল অবধি সেই সেনা শিবিরের মুখপাত্র সঞ্জয় রাউতও অজিতকে নিয়ে ভোল পাল্টে ফেলেন বিকেলে  । ইস্তফা দিয়ে অজিত ফের কাকার শরণাপন্ন হতেই সঞ্জয় রাউতের মন্তব্য , অজিতদা আমাদের সঙ্গেই আছেন । অজিতদা এনসিপিতেই আছেন ।




সূত্রের খবর কাকা - ভাইপোর মধ্যে ফের সেতুবন্ধনের কাজটি করেছেন এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ারের কন্যা সুপ্রিয়া সুলের স্বামী সদানন্দ সুলে।

No comments

Powered by Blogger.