Header Ads

ডিমা হাসাও জেলা বিজেপির পরবর্তী সভাপতি হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন নিপোলাল হোজাই

 বিপ্লব দেব, হাফলংঃ ডিমা হাসাও জেলা বিজেপির সভাপতি নির্বাচন নিয়ে দলীয় স্তরে ব্যাপক তৎপরতা শুরু হয়ে গিয়েছে। আরো একবার ডিমা হাসাও জেলা বিজেপির সভাপতি হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন বর্তমান সভাপতি নিপোলাল হোজাই।

 সোমবার অসম প্রদেশ বিজেপির এক সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে আগামী ৫ ডিসেম্বরের মধ্যে রাজ্যের সব কয়টি বিজেপির জেলা কমিটির সভাপতি পদের জন্য নির্বাচন সম্পন্ন করতে হবে। অসম প্রদেশ বিজেপির এক সূত্রে জানা গিয়েছে ডিমা হাসাও জিলা বিজেপির সভাপতি পদের জন্য এখন পর্যন্ত বর্তমান বিজেপির জেলা সভাপতি নিপোলাল হোজাই ও জেলা বিজেপির সাধারণ সম্পাদক দনপাইনন থাওসেন সভাপতি পদের জন্য মনোনয়ন পত্র জমা দিয়েছেন। তবে ডিমা হাসাও জেলা বিজেপি পরবর্তী সভাপতি হওয়ার দৌড়ে এখন পর্যন্ত এগিয়ে রয়েছেন বর্তমান সভাপতি নিপোলাল হোজাই বলে জানা গিয়েছে দলীয় সুত্রে। কারন নিপোলাল হোজাই জেলা বিজেপির সভাপতি হওয়ার পরই উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের নির্বাচনে বিজেপি বিপুল সংখ্যা গরিষ্ঠতা অর্জন করে পার্বত্য পরিষদে ক্ষমতা দখল করে। 

এমনকি নিপোলাল সভাপতি হওয়ার পর দলীয় নেতা কর্মী ও সদস্যদের মধ্যে ভালো বোঝাপড়া গড়ে উঠেছে এমনকি দল অনেকটা সংঙ্ঘ বদ্ধ হতে পেরেছে যার দরুন দলের অধিকাংশ নেতা কর্মী ও সদস্যের সভাপতি পদের জন্য প্রথম পচ্ছন্দ নিপোলাল হোজাই। এমনকি বিজেপি শাসিত পরিষদের প্রথম পচ্ছন্দ নিপোলাল হোজাই। এছাড়া উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের সিইএম দেবোলাল গার্লোসার পচ্ছন্দের প্রার্থী ও হচ্ছেন বর্তমান সভাপতি বলে জানা গিয়েছে। এদিকে ডিমা হাসাও জেলা বিজেপির সভাপতি পদের নির্বাচন নিয়ে জেলা সভাপতি নিপোলাল হোজাইকে জিজ্ঞেস করা হলে তিনি জানান অসম প্রদেশ বিজেপির নির্দেশ মর্মে আগামী ৫ ডিসেম্বরের মধ্যে রাজ্যের সব কয়টি জেলার বিজেপির জেলা সভাপতি পদের নির্বাচন সম্পন্ন করতে হবে। 

তবে এখনও ডিমা হাসাও জেলা বিজেপির সভাপতি নির্বাচনের দিনক্ষন ঠিক হয়নি। বুধবার তিনি গুয়াহাটি যাচ্ছেন সেখানে প্রদেশ বিজেপির সভাপতি ও বিজেপি নেতৃত্বের সঙ্গে আলোচনার পরই ডিমা হাসাও জেলা বিজেপির সভাপতি নির্বাচনের দিন তারিখ ঠিক করা হবে। নিপোলাল হোজাই বলেন ইতিমধ্যে ডিমা হাসাও জেলার ২৪২ টি বুথ কমিটি ও ১০ মন্ডল কমিটির সভাপতি পদের নির্বাচন সুষ্ঠ ভাবে সম্পন্ন হয়েছে। ডিমা হাসাও জেলা সভাপতির পরবর্তী সভাপতি পদের জন্য তিনি দৌড়ে রয়েছেন কিনা জানতে চাইলে নিপোলাল হোজাই বেশী কিছু না বলে শুধু বলেন বিজেপির রাজ্য কমিটি যা চাইবে তাই হবে। তবে গেরুয়া শিবির সূত্রে যে ধরনের খবর বেড়িয়ে আসছে ডিমা হাসাও জেলা বিজেপির পরবর্তী সভাপতি হওয়ার দৌড়ে এখন পর্যন্ত এগিয়ে রয়েছেন নিপোলাল হোজাই। এদিকে ডিমা হাসাও জেলা বিজেপির সভাপতি নির্বাচনের জন্য জেলা রিটার্নি অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার নিয়োগ করা হয়েছে যথাক্রমে দেবপ্রতীম বরা ও ইবিচিয়িং নিউমেকে।

No comments

Powered by Blogger.