Header Ads

কালাইন সরস্বতী বিদ্যানিকেতনে আচার্য সম্মেলন

নয়াঠাহর প্রতিবেদন, বিহাড়া : বুধবার কালাইন সরস্বতী বিদ্যানিকেতনে বিদ্যাভারতীর একদিবসীয় এক সংকুল আচার্য সম্মেলনের আয়োজন করা হয়। এতে বিদ্যাভারতীর অন্তর্ভুক্ত কালাইন সংকুলের আচার্য-আচার্যারা অংশ গ্রহণ করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা বিকাশ পরিষদের প্রান্তীয় সংকুল সংযোজক দিলীপ চন্দ্র নাথ,মূখ্যবক্তা রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের জেলা প্রচারক রাজকিশোর ঘাটুয়ার। এছাড়া অন্যদের মধ্যে ছিলেন প্রদেশ নীরিক্ষক পিঙ্কু মালাকার, কাটিগড়া সরস্বতী বিদ্যানিকেতনের সম্পাদক অমলেন্দু মালাকার, শিক্ষাবিদ প্রবীর দাস, কালাইন সরস্বতী বিদ্যানিকেতনের সভাপতি বিনোদ বিহারী রায়, দেবজ্যোতি চৌধুরী, অনুজ মোহন দাস সহ অন্যরা।
ওইদিন সকালে প্রদীপ প্রজ্বলন করে সম্মেলনের অনুষ্টানিক উদ্ভোদন করেন প্রধান অতিথিরা। তারপর পরিবেশিত হয় সরস্বতী বন্দনা। অনুষ্টানের মূল পর্বে পঞ্চপদী পাঠদান প্রক্রিয়া সহ শিশু শিক্ষণ প্রণালী, বৈদিক গণিত ও শারীরিক শিক্ষার বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করেন আমন্ত্রিত বিশেষজ্ঞরা। পরে শিক্ষক শিক্ষিকাদের দ্বারা পরিবেশিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।
একদিবসীয় এই সম্মেলনের সমাপন অনুষ্টানে বক্তব্য রাখেন পিংকু মালাকার। তিনি বিদ্যাভারতীর সাংঘটনিক লক্ষ্য ও গুরুত্ব নিয়ে আলোচনা করেন। কালাইন সরস্বতী বিদ্যানিকেতনের প্রধান আচার্য নিবাস চক্রবর্তী সবাইকে ধন্যবাদ জানিয়ে রাষ্ট্রগানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

No comments

Powered by Blogger.