Header Ads

রাম মন্দির নির্মাণের স্বপ্ন নিয়ে দীর্ঘ ২৭ বছর ধরে অন্নহীন রয়েছেন ৮৭ বছরের ঊর্মিলা, এবার হবে স্বপ্ন পূরণ !!

বিশ্বদেব চট্টোপাধ্যায় 

অযোধ্যাতে রাম মন্দিরের নির্মাণ হোক, এর জন্য কয়েক দশক ধরে রাম ভক্তরা অপেক্ষায় আছেন। আর সম্প্রতি সেই দীর্ঘ অপেক্ষার অবসান ঘটল শেষপর্যন্ত। দেশের সর্বোচ্চ আদালত (Supreme Court) জানিয়ে দিয়েছে যে, বাবরি মসজিদ মন্দির ভেঙেই বানানো হয়েছিল। আর সেই জন্য ওই জমিতেই এবার রাম মন্দির নির্মাণ হবে। তবে মুসলিমদেরও নিরাশ করেনি সুপ্রিম কোর্ট। তাদের অযোধ্যাতেই ৫ একর জমি দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। রাম মন্দির নির্মাণের ঘোষণা হওয়ার পর দেশের মানুষ যেমন খুশি হয়েছেন, তেমনই জব্বলপুরের ঊর্মিলা চতুর্বেদীও খুব খুশি
হয়েছেন।



কারণ ঊর্মিলা রাম মন্দিরের সংকল্প নিয়ে ১৯৯২ সাল থেকে অন্ন গ্রহণ করছেন না। এখন ওনার এই সংকল্প সম্পূর্ণ হয়েছে। বিগত ২৭ বছর ধরে অন্ন ত্যাগ করা ঊর্মিলা এখন ৮৭ বছরের হয়েছেন। কিন্তু ওনার সংকল্প এখনো দৃঢ়। উনি জানান, অন্ন ত্যাগের পিছনে ওঁর একটাই লক্ষ্য ছিল, আর সেটা হল অযোধ্যাতে রাম মন্দির নির্মাণ নিজের চোখে দেখা। এতদিনে ওনার এই ইচ্ছে পূর্ণ হতে চলেছে।
৮৭ বছরের ঊর্মিলা চতুর্বেদী ১৯৯২ সাল থেকে অন্ন মুখে নেননা। জব্বলপুরের বিজয় নগর এলাকার বাসিন্দা ঊর্মিলা চতুর্বেদী জানান, বিতর্কিত সৌধ ভাঙার সময় দেশে হিংসা ছড়িয়ে পড়ে। দেশ রক্তাক্ত হয়। হিন্দু-মুসলিম ভাইয়েরা একে অপরের রক্ত ঝরিয়ে দেয়। এসব দেখে আমি খুব হতাশ হয়ে পড়ি। আর সেই দিনই আমি সংকল্প নিই যে, এবার মুখে অন্ন তখনই তুলব, যখন অযোধ্যাতে রাম মন্দির নির্মাণ হবে।
ঊর্মিলা জানান, ২৭ বছরের উপবাসের পর উনি সফলতা পান। এই ২৭ বছরে উনি অনেক সমস্যার সম্মুখিন হয়েছেন। উপবাসের সংকল্প গ্রহণের জন্য উনি নিজের পরিজন আর সমাজে থেকে অনেক দূরে সরে যান। অনেকেই ওঁর এই উপবাস শেষ করার জন্য চাপ দেয়। আবার অনেকেই ওঁর উপবাসের জন্য ঠাট্টাও করেন। কিন্তু কিছু কিছু মানুষ ওঁকে খুবই সমর্থন করেন, আর সার্বজনীন মঞ্চে ওঁকে সন্মানও জানান। শুধুমাত্র কলা আর চা খেয়ে দীর্ঘ ২৭ বছর কাটানোর পর ঊর্মিলা চতুর্বেদী এবার নতুন উৎসাহে অযোধ্যাতে রাম মন্দির নির্মাণ সম্পূর্ণ হওয়ার প্রতীক্ষা করছেন !

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.