Header Ads

কর্তারপুর করিডর নিয়ে পাকিস্তানের করা ভিডিওতে খালিস্তানি জঙ্গিদের ছবি

নয়া ঠাহর প্রতিবেদন : ৮ নভেম্বর কর্তারপুর করিডরের উদ্বোধন। ভারতের দিকে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাকিস্তানের দিকে করিডরের উদ্বোধন করবেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। শিখ ধর্মের প্রতিষ্ঠাতা গুরু নানকের ৫৫০ বছরের জন্মজয়ন্তী উপলক্ষে কর্তারপুর করিডর খুলে দেওয়া হবে। ভারত ও পাকিস্তানের নাগরিকরা ভিসা ছাড়াই ওই পথে যাতায়াত করতে পারবেন।
কর্তারপুর করিডর নিয়ে সম্প্রতি একটি ভিডিও প্রকাশ করেছে পাকিস্তানের তথ্য ও সম্প্রচার মন্ত্রক। কিন্তু এই ভিডিও নিয়ে আলোচনা শুরু হয়েছে। ভিডিওটিতে তিন নিহত খালিস্তানপন্থী নেতার ছবি দেওয়া হয়েছে। সেইসঙ্গে লেখা রয়েছে ' খালিস্তান ২০২০'। নিহত তিন জঙ্গিরা অন্যতম ভিনন্দ্রেনওয়ালে ছিলেন শিখদের ধর্মীয় সংস্থা দমদমি তকসালের প্রধান। অন্যজন অমৃক সিংহ খালসা ছিলেন অল ইন্ডিয়া শিখ স্টুডেন্টস ফেডারেশনের নেতা। পরে ছাত্র সংস্থাটিকে নিষিদ্ধ ঘোষণা করা হয়। ভিডিওতে ছবি থাকা আরেক জঙ্গি শাবেগ সিং। তিনি ছিলেন সেনাবাহিনীর জেনারেল। দুর্নীতির অভিযোগে তার পদ কেড়ে নেওয়া হয়েছিল। ১৯৮৪ সালে শাবেগ সিংহ খালিস্তানি আন্দোলনে যোগ দিয়েছিলেন।
পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংহ অবশ্য কয়েকদিন আগেই পাকিস্তানের সদিচ্ছা নিয়ে আশঙ্কা প্রকাশ করেছিলেন। তাঁর আশঙ্কা ছিল কর্তারপুর করিডরকে ব্যবহার করে পাকিস্তান খালিস্তানি সন্ত্রাসবাদে মদত দিতে পারে। তারপর কর্তারপুর করিডর নিয়ে ভিডিওটি প্রকাশ করেছে  পাকিস্তান।

No comments

Powered by Blogger.