Header Ads

রাষ্ট্র সেবিকা সমিতির "সংকল্পিতা শক্তি সঙ্গম "এর পূর্ব প্রস্তুতি স্বরূপ কামরূপ মহানগর জেলা সম্মেলন সম্পন্ন



দেবযানী পাটিকার গুয়াহাটি।রাষ্ট্র সেবিকা সমিতির সংকল্পিতা শক্তি সঙ্গমের পূর্ব প্রস্তুতি স্বরূপ কামরূপ জেলা সম্মেলনের আয়োজন করা হয় গুয়াহাটির গৌশালাতে। রবিবার এই সম্মেলনে সমস্ত কামরূপ জেলা থেকে প্রায় ৪০০ জন সেবিকা অংশগ্রহণ করে। উল্লেখ্য যে রাষ্ট্র সেবিকা সমিতির সংকল্পিতা শক্তি কার্যক্রম ২০২০সনের ৫  জানুয়ারিতে গুয়াহাটির খানাপারাতে আয়োজন করা হয়েছে ।



যেখানে অসম ,নাগাল্যান্ড ,মেঘালয় অরুণাচল এই সমস্ত রাজ্য থেকে প্রায় দশ হাজার গনবেশধারী সেবিকারা অংশগ্রহণ করবেন। সমাজ তথা রাষ্ট্রের পুনরুত্থানের সংকল্পিত মানসিকতা তৈয়ার করা ও আগামী প্রজন্মের মাঝে নবচেতনার নির্মাণ করার সংকল্পই এই সংকল্পিতা শক্তি সঙ্গমের উদ্দেশ্য ।এর প্রস্তুতি স্বরূপ রবিবার এই জেলা সম্মেলনের আয়োজন করা হয়েছিল। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংকল্পিতা শক্তিসঙ্গমের অধ্যক্ষ তথা উত্তর অসমের সহ বৌদ্ধিক প্রমুখ ডঃ নীলিমা গোস্বামী ও উত্তর অসমের প্রান্ত প্রচারিকা নিতা দেবী।




উল্লেখ্য যে কামরূপ জেলা  ছাড়াও রাজ্যের বিভিন্ন জেলাতে সঙ্কল্পিতা শক্তিসঙ্গমের আয়োজন করা হয় ।এই অনুষ্ঠানে রবিবারে ধ্বজারহন করার পর সামূহিক গীত, শারীরিক বৌদ্ধিক ,প্রার্থনা ইত্যাদি কার্যক্রমের আয়োজন করা হয়  এই অনুষ্ঠানে নিতা দেবী রাষ্ট্রীয় সেবিকা সমিতি স্থাপনা, বন্ধনিয়া লক্ষ্মীবাই কেলকার, সিস্টার নিবেদিতা প্রমুখ মনীষীদের কথা আলোচনা করেন এর সাথে প্রাচীন ভারতের অন্তর্নিহিত  শক্তি এবং সমিতির কার্যক্রম সম্পর্কেও বিস্তৃতভাবে আলোচনা করেন।




উল্লেখ্য যে আজ থেকে ৮৩ বছর আগে বিজয়া দশমীর দিনে নাগপুরের ওয়ার্ধায় আত্ম প্রকাশ ঘটে রাষ্ট্র সেবিকা সমিতি। মহিলাদের এই সংগঠনের মাধ্যমে সমাজ সেবা মূলক কাজের জন্য নিয়োজিত হতেই এই সংগঠনের আত্ম প্রকাশ ঘটে। দেশের সেবা মূলক কাজে এই সংগঠন এগিয়ে এসেছে। মানুষের মধ্যে দেশাত্মবোধ জাগিয়ে তুলতেই ধারাবাহিক ভাবে এই রাষ্ট্র সেবিকা সমিতি কাজ করে চলেছে । একই সঙ্গে সংস্কার গুলির বিকাশ ঘটাতে তারা উদ্যোগী

No comments

Powered by Blogger.