Header Ads

মোদী সরকারের প্রকল্পগুলোর প্রশংসায় নোবেল জয়ী অর্থশাস্ত্রী অভিজিৎ ব্যানার্জী !

বিশ্বদেব চট্টোপাধ্যায় : নোবেল পুরস্কার বিজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ ব্যানার্জী শনিবার বলেন, বিজেপির নেতৃত্বাধীন কেন্দ্র সরকারের জনমুখি প্রকল্প, যেমন জন-ধন যোজনা, আয়ুষ্মান ভারত যোজনা আর প্রধানমন্ত্রী উজ্বলা যোজনা'র মতো প্রকল্পগুলোর জন্য দেশবাসী অনেক উপকৃত হবেন। সরকারের স্বাস্থ্য প্রকল্প আয়ুষ্মান ভারত যোজনা সম্পর্কে উনি বলেন, সরকারের এই জনমুখি প্রকল্প দেশের মানুষকে বাঁচানোর কাজ করবে। এই প্রকল্প অনুযায়ী দেশের ৫০ লক্ষ মানুষ উপকৃত হবেন।
অভিজিৎ ব্যানার্জী বলেন, প্রধানমন্ত্রী জন -ধন যোজনা যার লক্ষ্য দেশের প্রতিটি নাগরিককে ব্যাঙ্কের সাথে যুক্ত করা। এই প্রকল্প আগামী দিনে দেশের মানুষের পয়সা বাঁচানোর কাজ করবে। 
অভিজিৎ ব্যানার্জী ও তঁর স্ত্রীকে ২০১৯ এ একসাথে ইকোনমিক্সে নোবেল পুরস্কার দেওয়া হয়েছে। বিশ্ব থেকে দারিদ্র্য দূরকরণে পরীক্ষামূলক পদ্ধতির জন্য এবার তিনজনকে অর্থনীতিতে নোবেল দেওয়া হয়েছে। অভিজিৎ ব্যানার্জী শনিবার দিল্লীতে ছিলেন, সেখানে তিনি নিজের পুরনো বিশ্ববিদ্যালয় জওহর লাল ইউনিভার্সিটিতে যান। সেখান থেকে তিনি মঙ্গলবার কলকাতায় আসবেন।
বর্তমানে গোটা বিশ্ব এবং ভারত আর্থিক মন্দার চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছে। আর এই সময় নিয়ে নোবেল বিজয়ী অভিজিৎ ব্যানার্জী বলেন, এটাই প্রধান সময় যখন সমস্যার সাথে আপনি পরিচিত হবেন। ভারত সরকার আর্থিক মন্দা নিয়ে বেশ চিন্তিত। উনি বলেন, কেন্দ্র সরকারকে এমন প্রকল্প আনতে হবে, যার ফলে বেশি করে দেশের দরিদ্ররা উপকৃত হয়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.