Header Ads

'মার্চ টু শ্রীনগর'-এ পাক অধিকৃত কাশ্মীরের বাসিন্দাদের যোগ না দেওয়ার বার্তা ইমরানের

বিশ্বদেব চট্টোপাধ্যায় : কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার পর থেকে ক্ষোভে ফুঁসছে পাকিস্তান। ইসলামাবাদের তরফে একাধিক পদক্ষেপ তথা উদ্যোগ নেওয়া হয়েছে ভারতের এই পদক্ষেপের পাল্টা হিসাবে। তবে লাভের লাভ তাতে কিছুই হয়নি। এদিকে, 'কাশ্মীর সলিডারিটি ডে' থেকে শুরু করে একাধিক উদ্যোগ এই ইস্যুতে নিয়ে ঘরের ভিতর নিজের গদি বাঁচাতে ব্যস্ত ইমরান সরকার। এমন প্রেক্ষিতে এবার আয়োজিত হচ্ছে 'মার্চ টু শ্রীনগর'। তবে তা নিয়েও গুরুত্বপূর্ণ বার্তা দিয়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।
'মার্চ টু শ্রীনগর ব়্যালি' তে পাকিস্তান অধিকৃত কাশ্মীরের সাধারণ নাগরিকদের অংশ নিতে বারণ করেছেন সেদেশের প্রধানমন্ত্রী ইমরান খান। তার কারণ, পাক প্রধানমন্ত্রী দাবি করেছেন, এতে ভারতের সুবিধা হতে পারে। আর দিল্লি সীমান্ত বরাবর হামলা চালাতে পারে।
কাশ্মীরে ৩৭০ ধারা তুলে নেওয়ার পর থেকে সেখানে অত্য়াচারের বিরুদ্ধে পাকিস্তান অধিকৃত কাশ্মীর থেকে মানুষ যেতে চাইছেন জম্মু ও কাশ্মীরের মানুষের কাছে। তাঁদের 'সাহায্য' করতে। এমন দাবি ইমরানের। ইমরান দাবি করেছেন, পাকিস্তান সীমান্ত পার করে যদি নাগরিকরা ভারতে ঢোকেন রাগের বশে,তাহলে ভারত সেটিকে ' ইসলামিক সন্ত্রাস'-এর তকমা দেবে।
এর আগে, কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়া ঘিরে, পাকিস্তান অধিকৃত কাশ্মীরের বাসিন্দাদের একটি হুমকি বার্তা প্রকাশ্যে আসে। সেখানের জম্মু ও কাশ্মীর লিবারেশন ফ্রন্টের ডাকে ভারত-পাকিস্তান সীমানার 'চকোটি' সীমান্ত পার করে এগিয়ে যাওয়ার উদ্যোগ নেওয়া শুরু হয়। তারপরই আসে ইমরানের বার্তা।

No comments

Powered by Blogger.