Header Ads

দাউদের সাথে সরাসরি যোগসূত্র পাওয়া গেলো প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর ! কোমর বেঁধে নামল ইডি

বিশ্বদেব চট্টোপাধ্যায় : ইডি-এর তদন্তে আণ্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের সবথেকে ঘনিষ্ঠ ইকবাল মির্চির কোটি কোটি টাকার সম্পত্তি নিয়ে চাঞ্চল্যকর তথ্য সামনে উঠে এল। ইডির এই তদন্তে অনেক বড় ষড়যন্ত্র সামনে এসেছে। শোনা যাচ্ছে যে, ইকবাল মির্চি আর তার পরিবারের সাথে জড়িত সম্পত্তি মুম্বাই আর তার আশেপাশের এলাকায় আছে। আর সেই সম্পত্তিগুলোর মধ্যে একটি সম্পত্তি মহারাষ্ট্রের রাজনৈতিক দল এনসিপিএর নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী প্রফুল্ল প্যাটেলের সাথে জড়িত।
এই সম্পত্তিটি হল মুম্বাইয়ের বর্লিতে থাকা বিলাসবহুল সিজেয় হাউস। এই সম্পত্তি প্রফুল্ল প্যাটেলের। আর ইডি এই সম্পত্তির সাথে জড়িত কাগজপত্র তদন্ত করে দেখেছে যে, ১৫ তলার এই বিলাসবহুল বিল্ডিং-এর কনস্ট্রাকশন আন্ডারওয়ার্ল্ড ডন তথা দাউদ ইব্রাহিমের ঘনিষ্ঠ ইকবাল মির্চি আর মেসার্স মিলেনিয়াম ডেভলপার্স ২০০৬-০৭ সালে করেছিল।
এই বিল্ডিং সম্পূর্ণ তৈরি হয়ে যাওয়ার পর মেসার্স মিলেনিয়াম ডেভলপার্স এই বিল্ডিং-এর তৃতীয় আর চতুর্থ তল ইকবাল মির্চির নামে করে দিয়েছিল। তৃতীয় আর চতুর্থ তল ১৪০০ স্কয়ার ফুটের ছিল। ইকবাল মির্চি দাউদের সবথেকে ঘনিষ্ঠ বলেই পরিচিত। ২০১৩ সালে লন্ডনে হার্ট অ্যাটাকে তার মৃত্যু হয়।
খান্ডালায় ৬ একর জমিতে একটি ফার্ম হাউস আছে যেটা মেসার্স হোয়াইটবাটার লিমিটেডের নামে আছে, সেটা ইকবাল মির্চির ছেলে দখল করে রেখেছে। মুম্মবাইয়ের বর্লি এলাকায় অবস্থিত শাহি বাংলো ইকাবালের স্ত্রী আর ছেলের নামে আছে। বর্লি এলাকায় আরেকটি সম্পত্তি যেটা সমুদ্র মহল নামে পরিচিত, সেটা ইকবালের বোন আর জামাইয়ের নামে আছে। এছাড়াও গোটা মুম্বাইতে আরও ৫০০ কোটি টাকার সম্পত্তি ইকবাল আর তার পরিবারের নামে আছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.