Header Ads

জঙ্গিদের মদত দেওয়ার জন্য কংগ্রেসের প্রাক্তন মন্ত্রী তথা সহ-সভাপতির ভাই সমেত ১২ জনের বিরুদ্ধে মামলা দায়ের

বিশ্বদেব চট্টোপাধ্যায় : জম্মু-কাশ্মীর থেকে আর্টিক্যাল ৩৭০ তুলে দেওয়ার পর থেকে স্থানীয় পুলিশ, প্রশাসন আর সেনা উপত্যকায় শান্তি বজায় রাখার জন্য জরুরি পদক্ষেপ নিয়েছে। উপত্যকায় চালানো অভিযানে কংগ্রেসের বরিষ্ঠ নেতার ভাই সমেত ১২ জনের বিরুদ্ধে জম্মু কাশ্মীরের কিশতওয়ারায় জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদ্দিনের সম্পর্ক থাকার জন্য মামলা দায়ের করা হয়েছে।
স্থানীয় প্রশাসন সূত্র অনুযায়ী, এই মামলায় দুটি আলাদা আলাদা এফআইআর দায়ের করা হয়েছে। প্রথম এফআইআর এ ছয়জনের নাম দেওয়া আছে, আর তাদের সবাইকে গ্রেফতার করা হয়েছে। আরেকদিকে দ্বিতীয় এফআইআর এ রাজ্য কংগ্রেসের সহ সভাপতি এবং প্রাক্তন মন্ত্রী এম সরুরী’র ভাই মোহম্মদ শফি সমেত ছয়জনের নাম দাখিল করা হয়েছে। শোনা যাচ্ছে যে, এখন এই সব অভিযুক্তই পালিয়ে বেড়াচ্ছে, আর পুলিশ এবং গোয়েন্দা সংস্থা তাদের হন্যে হয়ে খুঁজছে।
কংগ্রেসের বরিষ্ঠ নেতা সরুরী বলেন, আমি এই ব্যাপারে এখনই জানতে পারলাম, আর আমি বিস্মিত হচ্ছি। আমার ভাই আর তার সঙ্গীরা এইরকম কাজ কোনদিনও করতে পারে না। আমি এই ব্যাপারে নিজে থেকে খোঁজ লাগাচ্ছি যে, কি ঘটনা ঘটেছে ! আধিকারিকেরা জানান, কংগ্রেস নেতার ভাই মোহম্মদ শফি এবং অন্যান্য পাঁচ জন হিজবুল মুজাহিদ্দিন এর জঙ্গিদের সাহায্য করেছে এবং তাঁদের জঙ্গি গতিবিধি চালানোর জন্য আশ্রয় দেওয়া ছাড়াও যাতায়াতের জন্য বাহনের ব্যাবস্থা করে দিয়েছে।

No comments

Powered by Blogger.