Header Ads

তৃণমূলে নরম বৈশাখী, তবে শোভনের অভিমান ভাঙেনি এখনও, বিজেপিকে চরম বার্তা

বিশ্বদেব চট্টোপাধ্যায় : বিজেপিতে যোগদানের দিন থেকে বিতর্কের শেষ নেই। যদিও বা অনেক অপমান সহ্য করে বিজেপিতে নিজেদের মানিয়ে নেওয়ার চেষ্টা করছিলেন, বাঁধ ভাঙল জয় বন্দ্যোপাধ্যায়ের অপমানসূচক কথায়। তাই তৃণমূলের প্রতি নরম মনোভাব দেখিয়ে বিজেপিকে চরম বার্তা দিতে ভুললেন না শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়।
জয়ের মন্তব্যকে কাউন্টার করে বিজেপিকে শোভন ও বৈশাখী জানিয়ে দিলেন, দু-একদিনের মধ্যেই তাঁরা চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। অর্থাৎ নিজেরা ফের ইস্তফার জল্পনা উসকে দিলেন বিজেপি থেকে। কৈলাশ বিজয়বর্গীয়র কাছে আগেই ইস্তফার ইচ্ছাপ্রকাশ করেছিলেন। এবার ফের তাঁদের নিয়ে ইস্তফার জল্পনা শুরু রাজনৈতি মহলে।
এদিন জয় বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যের সমালোচনা করে বৈশাখী বলেন, নিজের দলেই আমরা অসম্মানিত। আমরা তো ভেবেছিলাম বিরোধীরা আমাদের বিরুদ্ধে এ ধরনের কুৎসা করবে। বরং দেখেছি, তাঁরা অনেক শিষ্টাচার দেখিয়েছেন। এখন তো দেখছি এই দলেই অশিষ্ট লোকজন বেশি। এরপর আমরা বিরোধীদের বিপক্ষে কথা বলব কী করে!
তাঁর কথায়, পুরনো দলেও বিতর্ক ছিল, বিরোধিতা ছিল। কিন্তু এ ধরনের ব্যক্তিগত আক্রমণ ছিল না। আর ব্যক্তিগত আক্রমণ থাকলেও তা শীর্ষ নেতৃত্ব চটজলদি ব্যবস্থা নিয়েছেন। ভুল করলে বকেছেন, সাবধান করেছেন। কিন্তু অন্যভাবে বলা হয়েছে। আলাদা করে ডেকে ভুল ধরিয়ে দেওয়া হয়েছে।
এ বিষয়ে তিনি বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ও বিজেপির সহকারী পর্যবেক্ষক অরবিন্দ মেননের কাছে নালিশও করেছেন। তিনি জানতে চেয়েছেন, এ ধরনের মন্তব্যকে কীভাবে দেখছে দল। এটা কি ওনার ব্যক্তিগত মন্তব্য, নাকি দলও এর সঙ্গে সহমত। তা জানতে চেয়েছেন তাঁরা। তারপরই চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দেবেন তাঁরা।

No comments

Powered by Blogger.