Header Ads

শিবনের ভুয়ো অ্যাকাউন্ট খুলে ছড়ানো হচ্ছে ভুয়ো খবর, সতর্ক করল ইসরো

বিশ্বদেব চট্টোপাধ্যায় : ইসরো প্রধান কে শিবনের নামে ভুয়ো অ্যাকাউন্ট খুলে ভুল খবর ছড়ানো হচ্ছে। নেটিজেনদের এই নিয়ে সতর্ক করল ইসরো। ইসরোর চন্দ্রযান-২ নিয়ে সেইসব ভুয়ো খবর ছড়ানো হচ্ছে। গত এক সপ্তাহে এই ভুয়ো খবরে ছেয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়া। এতোটাই খারাপ পরিস্থিতি তৈরি হয়েছে যে নেটিজেনদের এই নিয়ে সতর্ক করতে বাধ্য হয়েছে ইসরো।
সেই সব ভুয়ো খবর পড়ে ইসরো প্রধানকে নিয়ে একাধিক বিরূপ মন্তব্যে ছেড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়া। অনেকে লিখেছেন ইসরোর প্রধানের এই আবেগ শোভা পায় না। অনেকে আবার লিখেছেন চন্দ্রযান-২ অভিযানের সঙ্গে দেশের মানুষ জড়িয়ে রয়েছে। এরকম একাধিক তির্যক মন্তব্য সোশ্যাল মিডিয়ায় শিবনকে উদ্দেশ্য করে লেখা হচ্ছে। এসবেরই মূলে রয়েছে সোশ্যাল মিডিয়ায় ছড়ানো সব ভুয়ো খবর। ইসরোর পক্ষ থেকে বিবৃতি জারি করে একথা জানানো হয়েছে। 
ইসরো জানিয়েছে কে শিবনের সোশ্যাল মিডিয়ায় কোনও অ্যাকাউন্ট নেই। কাজেই তাঁর নাম করে যদি সোশ্যাল মিডিয়ায় কোনও ছবি পোস্ট হয় তাহলে সেটি একেবারেই সঠিক নয়। এই মূহুর্তে একটি চরম সংকটের মধ্য দিয়ে যাচ্ছে ইসরো। এই পরিস্থিতিতে সোশ্যাল মিডিয়ার ভুয়ো খবরে দেশবাসীকে গুরুত্ব না দেওয়ার অনুরোধ জানিয়েছে ইসরো।

No comments

Powered by Blogger.