Header Ads

বাংলা মাথা নত করবে না, এনআরসি মানব না, সাফ কথা মমতার

বিশ্বদেব চট্টোপাধ্যায় : "এনআরসি মানছি না, মানব না।" শ্যামবাজারে তৃণমূলের মঞ্চ থেকে এই হুঁশিয়ারি দিলেন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অসমবাসীর মুখ বন্ধ করতে পারলেও বাংলার ক্ষেত্রে তা হবে না, সাফ জানিয়েছেন মমতা।
জয়হিন্দ স্লোগান নিয়ে সমালোচনার জবাব দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এদিন বলেন, এই স্লোগান দিয়েছিলেন নেতাজি। একই সঙ্গে বলেন বন্দেমাতরম স্লোগানও বাংলার। সৃষ্টিকর্তা হলেন বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়।
মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বাংলা ও দেশকে আরেকবার ভাগের চেষ্টা করবেন না। তিনি বলেন, উত্তরপ্রদেশ থেকে যদি বলা হয় বাঙালি হঠো, মহারাষ্ট্র থেকে যদি বলা হয় হিন্দিভাষীরা হঠো, বাংলা থেকে যদি বলা হয় বিহারী হঠো, তাহলে কেমন পরিস্থিতি তৈরি হবে? মমতার হুঁশিয়ারি--আগুন নিয়ে খেলবেন না। তবে তাঁরা তৈরি আছেন বলেও জানিয়ে দেন মমতা।
মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, একটা লোকের গায়ে হাত দিয়ে দেখো। এজেন্সি কোথায় আর মানুষ কোথায় দেখে নিও। অসমবাসীর মুখ বন্ধ করা গেলেও বাংলার ক্ষেত্রে তা হবে না বলে জানিয়ে দেন তিনি।
এদিন সকাল থেকে মুষলধারায় বৃষ্টি হলেও, মিছিল শুরু হওয়া থেকে শেষ পর্যন্ত বৃষ্টির দেখা পাওয়া যায়নি। সে প্রসঙ্গে শ্যামবাজারের মঞ্চ থেকে মমতা বলেন, প্রকৃতি তার সঙ্গেই থাকে, যার সঙ্গে মানবিকতা থাকে।

No comments

Powered by Blogger.