Header Ads

বাংলায় নয় এনআরসি, রাজপথে নামছেন তৃণমূল নেত্রী !

বিশ্বদেব চট্টোপাধ্যায় : এবার আর বিধানসভায় নয়, এনআরসির বিরুদ্ধে রাজপথে নামতে চলেছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন সিঁথির মোড় থেকে শ্যামবাজার পর্যন্ত মিছিল শুরু হওয়ার কথা দুপুর দুটোয়। রাস্তায় ভিড়ের কথা মাথায় রেখে রাস্তার দুধারে ব্যারিকেড তৈরিরও সিদ্ধান্ত নিয়েছে পূর্ত দফতর।
এনআরসি বিরোধী প্রতিবাদ মিছিল শেষ হবে শ্যামবাজারে। সেখানকার গোলাবাড়ির সামনে অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়েছে। মনে করা হচ্ছে, মিছিল শেষে সেই মঞ্চ থেকে ভাষণ দিতে পারেন মুখ্যমন্ত্রী। বিটি রোড থেকে শ্যামবাজার পাঁচ মাথা মোড় পর্যন্ত ফেস্টুন টানানোর কাজ হয়ে গিয়েছে আগেই।
লোকসভা ভোটের আগে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মিছিল করেছিলেন বেলেঘাটা থেকে শ্যামবাজার পর্যন্ত। কিন্তু এবার করছেন উত্তর শহরতলীর সিঁথি থেকে। দলীয় সূত্রে খবর, পুজোর কেনাকাটার ভিড় থাকায় তা শ্যামবাজারেই সমাপ্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
মিছিলের একেবারে সামনে মুখ্যমন্ত্রীর সঙ্গে থাকবেন মেয়র ফিরহাদ হাকিম। মন্ত্রী থেকে বিধায়ক, সাংসদরা থাকবেন এই মিছিলে। তৃণমূলের হিসেবে, উত্তর কলকাতার ৬০ টা ওয়ার্ড থেকে ৫০০ জন করে এলেই মিছিলকারীর সংখ্যা ৩০ হাজার ছাড়িয়ে যাবে। পাশাপাশি উত্তর ২৪ পরগনা থেকেও অনেক মানুষ আসবেন। 
অসমে এনআরসির সময় তৃণমূলের থেকে প্রতিবাদ জানানো হয়েছিল। তৃণমূল সাংসদরা অসমে গেলেও তাঁদের বিমানবন্দরেই আটকে দেওয়া হয়েছিল। দিন দুয়েক আগে কলকাতায় এসেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। বাংলায় এনআরসির পক্ষে জোর সওয়াল করেছিলেন তিনি।

No comments

Powered by Blogger.