Header Ads

এনআরসি বিরুদ্ধে এপিডব্লিউ সুপ্রিমকোর্টের দ্বারস্থ হবে বলে জানালেন অভিজিৎ শর্মা

অমল গুপ্ত, গুয়াহাটি : শেষ পর্যন্ত এন আর সি কর্তৃপক্ষ বিজ্ঞপ্তি জারি করে ১৪ তারিখ থেকে সম্পূর্ন তালিকা অনলাইনের মাধ্যমে জানা যাবে বলে ঘোষণা করলেও তালিকা ছুটরা কবে থেকে নাম বাদ পরা কারণ জানানোর  চিঠি পাবে সে ব্যাপারে স্পষ্ট কিছু বলেনি। 
এনআরসিনিয়ে নানা দুর্নীতির অভিযোগ তুলে আজ আবার এপিডব্লিউ  এনআরসি সমন্বয়ক প্রতীক হাজেলার বিরুদ্ধে তোপ দাগলো। এপিডব্লিউ প্রধান অভিজিৎ শর্মা আজ জানান, বর্তমান তালিকা তারা মানেন না, ১০০%  রিভেরিফিকেশন দাবি করে সুপ্রিমকোর্টের দ্বারস্থ হবে, তাছাড়া রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং মুখ্যমন্ত্রীর কাছে অভিযোগ দায়ের করবে। তিনি অভিযোগ করেন, সফটওয়্যার ব্যবহার করে  তালিকা প্রস্তুত করা হয়েছে তা ছিল  জাল, দু নম্বরী। সেটা তদন্ত করার জন্যে এনআইএ এবং সিবিআইকে কাজে লাগানোর দাবি জানান। ১৬০০ কোটি টাকা ব্যয় করে ত্রুটিপূর্ন এনআরসি তৈরি করা হলো, তা ইডিকে দিয়ে তদন্তের দাবি জানান শর্মা। 
নতুন করে এনআরসি নবায়নের দাবি জানিয়ে তিনি বলেন,  অসম কে  ভালোবাসে সৎ এক  ব্যক্তিকে এনআরসি সমন্বয়ক পদে বসাতে হবে। শীঘ্রই সুপ্রিমকোর্ট গিয়ে এনআরসি বাতিলের দাবি জানাবে। এদিকে সারা অসম বাঙালি যুব ছাত্র ফেডারেশন এনআরসি তালিকা থেকে লাখ লাখ বাঙালি হিন্দুদের নাম বাদ পড়ায় সিবিআই তদন্ত সহ প্রতীক হাজেলাকে গ্রেফতারের দাবি জানিয়েছে। ফেডারেশন   ক্যাবের বিরোধিতা করে বলেছে, অসমে বসবাস করা  বাঙালিরা সব ভারতীয়, তাদের জন্যে ক্যাবের প্রয়োজন নেই।  আগামী ২০ সেপেম্বর ফেডারেশন রাজ্যজুড়ে আন্দোলন করবে বলে ফেডারেশনের মরিগাঁও শাখা ঘোষণা করেছে। প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈ বলেছেন, এনআরসিচলেছে, এই অবস্থায় ক্যাব-এর কোনও দরকার নেই।

No comments

Powered by Blogger.