Header Ads

এক হাজার প্রদীপ জ্বালিয়ে প্রাক্তন বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজকে শ্রদ্ধাঞ্জলি জানালেন ভূটানের রাজা

বিশ্বদেব চট্টোপাধ্যায় : বিজেপির বরিষ্ঠ নেত্রী তথা প্রাক্তন বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজ মঙ্গলবার রাতে প্রয়াত হন। বুকে ব্যাথা নিয়ে উনি দিল্লীর এইমস-এ ভর্তি হয়েছিলেন। তিনি বেশ কিছুদিন ধরে শারীরিক অসুস্থতায় ভুগছিলেন। মৃত্যুর সময় ওনার বয়স ছিল ৬৭ বছর। বিজেপির নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গডকড়ী এবং দিল্লী বিজেপির নেতা হর্ষবর্ধন ওনাকে দেখার জন্য এইমসে গেছিলেন। মৃত্যুর ঘণ্টা তিনেক আগে উনি শেষ ট্যুইট করেছিলেন। ওই ট্যুইটে উনি কাশ্মীর থেকে ৩৭০ ধারা উঠিয়ে নেওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানান। উনি লিখেছিলেন, ‘আমি আমার জীবনে এই দিনটা দেখার জন্য অপেক্ষা করছিলাম।'
সুষমা স্বরাজের মৃত্যুর পর গোটা দেশে শোকের ছায়া নেমে এসেছিল। ভারতের সমস্ত রাজনৈতিক নেতা, নেত্রীরা ওনাকে শেষ শ্রদ্ধা জানান। শুধু দেশের না, বিদেশের নেতা নেত্রীরাও ওনাকে শেষ শ্রদ্ধা জানান। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সুষমা স্বরাজকে চোখের জল ফেলে শেষ শ্রদ্ধা জানান।
ভূটানের দৈনিক সংবাদ মাধ্যম এর রিপোর্ট অনুযায়ী, ভূটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক সুষমা স্বরাজের পরিবারের জন্য শোক বার্তাও পাঠিয়েছেন। ২০১৪ থেকে ২০১৯ পর্যন্ত ভারতের বিদেশ মন্ত্রী থাকা সুষমা স্বরাজের মৃত্যু এই সপ্তাহের মঙ্গলবার হয়েছিল। ভূটানের প্রাক্তন প্রধানমন্ত্রী শেরিং তোবগে বুধবার নয়া দিল্লীতে সুষমা স্বরাজের শেষকৃত্যে অংশ নিয়েছিলেন। সুষমা স্বরাজের প্রতি শ্রদ্ধা জানাতে ভুটানের রাজা এক হাজার প্রদীপ জ্বালিয়ে শোক জ্ঞাপন করেছেন বলে জানা গেছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.