Header Ads

ধৈৰ্য ধরুন কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের ফল মিলবে, কাশ্মীরবাসীকে আশ্বাস রাজ্যপাল সত্যপাল মলিকের

নয়া ঠাহর ওয়েব ডেস্কঃ ধৈৰ্য ধরুন কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের ফল মিলবে। বৃহস্পতিবার স্বাধীনতা দিবসে কাশ্মীরে ভারতের তেরঙ্গা পতাকা উত্তোলন করে উপত্যকার মানুষকে এইভাবেই আশ্বাস দিলেন রাজ্যপাল সত্যপাল মলিক। এদিন স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। জাতীয় পতাকা উত্তোলন করে এদিন রাজ্যপাল বলেন- কেন্দ্ৰীয় সরকারের প্ৰথম লক্ষ্য হল কাশ্মীরি পণ্ডিতদের নিরাপত্তার সঙ্গে ঘরে ফেরানো। তবে এরজন্য কাশ্মীরিবাসীদের উদ্বেগের কিছু নেই সরকার শান্তিপূৰ্ণভাবে সব সমস্যার সমাধান করতে চায়। 
 ছবি, সৌঃ এএনআই

বৃহস্পতিবার স্বাধীনতা দিবসে শ্ৰীনগরের শের এ কাশ্মীর স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলন করেন রাজ্যপাল সত্যপাল মালিক। তিনি বলেন- ৭০ বছর ধরে কাশ্মীরে কোনও উন্নয়ন হয়নি। নতুন ব্যবস্থায় কাশ্মীরের যুবকরা নিজের জায়গাতেই কাজ পাবেন, কৰ্মসংস্থান হবে, শিল্প তৈরি হবে। উপত্যকায় ৩৭০ তুলে দেওয়ার জন্য এমনটা যেন ভাবা না হয় যে কাশ্মীরের প্ৰতি বৈষম্যমূলক আচরণ হয়েছে। এদিন কাশ্মীরে কড়া নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়। জনশূন্য ছিল রাস্তাঘাট। পথেঘাটে যে কয় জন ছিল তাদের সৰ্বত্ৰ চেকিং করা হয়েছে।

 এই প্ৰথম স্বাধীনতা দিবসে অংশ নেয়নি উপত্যকার স্কুল পড়ুয়ারা। এদিন রাজ্যপাল বলেন এতোদিন কাশ্মীরে উপজাতিদের কোনও সম্মান ও অধিকার ছিল না উপত্যকায়। ৩৭০ ধারা তুলে দেওয়ায় তারা সম্মান পাবেন এবং সরকারি সব সুবিধা পাবেন। তবে এদিনও কাশ্মীরের কিছু কিছু জায়গা থেকে বিক্ষিপ্ত হিংসার ঘটনার খবর পাওয়া গেছে। ছড়রা গুলি ছুড়েছে সেনা। কাশ্মীর পুলিশের অতিরিক্ত ডিরেক্টর জেনারেল মুনির খান বলেছেন- জম্মু শান্ত থাকলেও কাশ্মীরের কিছু কিছু এলাকা এখনও অশান্ত রয়েছে।  

No comments

Powered by Blogger.