Header Ads

চিদাম্বরমকে নিয়ে 'কৌশলী' মমতা ! প্রশ্ন তুললেন শুধুমাত্র গ্রেফতারির পদ্ধতি নিয়ে !!

বিশ্বদেব চট্টোপাধ্যায় 

আইএনএক্স মামলায় প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা বর্ষীয়ান কংগ্রেস নেতা পি চিদাম্বরমকে নিয়ে কৌশলী মমতা বন্দ্যোপাধ্যায়
। এদিন তিনি চিদাম্বরমের গ্রেফতারি নিয়ে প্রশ্ন তোলেন। পাশাপাশি তিনি বলেন আইন আইনের পথে চলবে। কিন্তু যেভাবে গ্রেফতার করা হয়েছে, তা ঠিক নয়।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, লিগ্যাল ম্যাটার নিয়ে তিনি বলছেন না। কিন্তু যেভাবে চিদাম্বরমকে গ্রেফতার করা হয়েছে, সেই প্রোসেস ইনকারেক্ট--দুঃখজনক এবং হতাশাজনক বলেও মন্তব্য করেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বিষয়টি যেভাবে হ্যান্ডেল করা হয়েছে, তাতে গণতন্ত্র কাঁদছে।
বুধবার রাতে বাড়ি থেকে গ্রেফতার করা হয় পি চিদাম্বরমকে। ওইদিন সন্ধ্যায় দিল্লি কংগ্রেস দফতরে লিখিত বিবৃতি পাঠ করেন তিনি। ২৭ ঘন্টা পর ফের জনসমক্ষে দেখা যায় তাঁকে। কংগ্রেস অফিস থেকে তিনি যান দিল্লির বাড়িতে। এরপর সিবিআই এবং ইডির আধিকারিকরা সেখানে পৌঁছে যায়। তাঁকে বেশ কিছুক্ষণ জিজ্ঞাসাবাদ করেন। এরই মধ্যে দিল্লি পুলিশের বিশাল বাহিনী সেখানে পৌঁছে যায়। সিবিআই আধিকারিকরা তাঁর বাড়িতে ঢোকেন দেওয়াল টপকে। সিবিআই-এর সদর দফতরে নিয়ে যাওয়ার পর রাত ১২.৩০ পর্যন্ত চিদাম্বরমকে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে সকাল আটটা থেকে ফের জিজ্ঞাসাবাদ শুরু হয়।
তবে সিবিআই সূত্রে অভিযোগ, তদন্তে সহযোগিতা করছেন না প্রাক্তন মন্ত্রী।
বুধবারই বিভিন্ন মহল থেকে চিদাম্বরমের গ্রেফতারির পদ্ধতি নিয়ে সমালোচনা করা হয়। যেভাবে দরজা থাকা সত্ত্বেও সিবিআই গোয়েন্দারা দেওয়ার টপকে বাড়িতে ঢোকেন (কেন তালাবন্ধ করে রাখা হয়েছিল গেট তা নিয়ে অবশ্য কোন মন্তব্য করেন নি তাঁরা), তা নিয়েই প্রশ্ন করেন অনেকে। অনেককেই বলতে শোনা যায়, রাজনৈতিক বসদের সন্তুষ্ট করতে এই কাজ করছে সিবিআই।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.