Header Ads

সময়ের খেলা : ৮ বছর আগে যে সিবিআই দপ্তরের উদ্বোধন করেছিলেন চিদাম্বরম, আজ সেখানেই বন্দি উনি

বিশ্বদেব চট্টোপাধ্যায় : আইএনএক্স মিডিয়া মামলায় সিবিআই কর্তৃক গ্রেপ্তার হওয়া প্রাক্তন অর্থমন্ত্রী এবং প্রবীণ কংগ্রেস নেতা পি চিদাম্বরমকে গতকাল (বুধবার) রাতে সিবিআই সদর দফতরে কাটাতে হয়েছিল।  সময়ের এমনই খেলা যে, তিনি যে সিবিআই বিল্ডিং উদ্বোধন করেছিলেন, সেই দপ্তরেই তাকে গ্রেফতার করে নিয়ে যাওয়া হয়েছিল। কংগ্রেসের এই বরিষ্ঠ নেতাকে সারা রাত সিবিআই এর সেই বিল্ডিং-এ রাখা হয়েছিল। 
এটা খুবই উল্লেখযোগ্য বিষয় যে, সিবিআই টিম প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রীকে গ্রেপ্তার করে এবং এই বিল্ডিংয়েই (সিবিআই সদর দফতর) আনে। এই ভবনের উদ্বোধনের সময় চিদাম্বরম অন্যতম বিশিষ্ট অতিথি ছিলেন।
ইউপিএ সরকারের দ্বিতীয় মেয়াদে ৩০ জুন ২০১১ তারিখে নতুন সিবিআই অফিস উদ্বোধন করা হয়েছিল। তৎকালীন প্রধানমন্ত্রী মনমোহন সিং এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এবং তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদাম্বরম বিশিষ্ট অতিথি ছিলেন। এখন আজ ঠিক ৮ বছর পরে, চিদাম্বরমকে অভিযুক্ত হিসাবে এই সিবিআই অফিসেই আনা হল। তাকে এই অফিসের লকআপে রাত কাটাতেও হল এবং কর্মকর্তাদের প্রশ্নের জবাব দিতে হল।
চিদাম্বরম সিবিআই এর নতুন দপ্তর উদ্বোধনের সময় বিশেষ অতিথি ছিলেন। চিদাম্বরম ইউপিএ সরকারের দ্বিতীয় মেয়াদে ২৯ নভেম্বর ২০০৮ থেকে ৩১ জুলাই ২০১২ পর্যন্ত স্বরাষ্ট্রমন্ত্রী ছিলেন। ওই সময়েই সিবিআই-এর নতুন দপ্তরের উদ্বোধন করা হয়। এই ঘটনাকে কেন্দ্র করে সোশ্যাল মিডিয়া থেকে অনেক কমেন্ট সামনে আসছে। অনেকে বলেছেন এটাই সময়ের খেলা !

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.