Header Ads

'মহানায়ক' সম্মানে ভূষিত যিশু-পরমব্রতরা

বিশ্বদেব চট্টোপাধ্যায় : বাঙালি 'মহানায়ক' বলতে শুধু তাঁকেই চেনে। মেগাস্টার বা সুপারস্টারের তকমা নয়, দর্শক মনের 'নায়ক' হিসাবে তিনি আজও বাংলা চলচ্চিত্রে এক মহীরুহ তূল্য। সেই মহানায়ক উত্তম কুমারের আজ প্রয়াণ দিবস। আর ২৪ জুলাই এই দিনটিকে স্মরণ করে রাজ্য সরকারের তরফে কুর্ণিশ জানানো হয় বাংলা চলচ্চিত্রের তামাম তারকাদের। শ্রেষ্ঠত্বের পুরস্কার তুলে দেওয়া হয় বাংলা চলচ্চিত্রের সেরাদের হাতে। এবারেও সেই পরম্পরা মেনেই মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে সেরার সম্মান নিলেন বাংলার নামী চলচ্চিত্র ব্যক্তিত্বরা।
এদিন 'মহানায়ক' সম্মানে ভূষিত হন অভিনেত্রী তথা বিধায়ক দেবশ্রী রায়। এই সম্মান পেয়েছেন অভিনেত্রী তথা তৃণমূল সাংসদ শতাব্দী রায়।'মহানায়ক' সম্মানে ভূষিত হয়েছেন পরমব্রত চট্টোপাধ্যায়, যিশু সেনগুপ্ত, ইন্দ্রাণী হালদাররা। 
এদিন সেরা ছবির সম্মান পান পরিচালক সৃজিত মুখোপাধ্যায়,'এক যে ছিল রাজা ' ছবির জন্য তিনি এই সম্মানে ভূষিত হন। প্রযোজনা সংস্থা হিসাবে সেরার তালিকায় উঠে আসে ভেঙ্কটেশ ফিল্মস ( দুর্গেশগড়ের গুপ্তধন) ও অ্যাক্রোপলিশ এন্টারচটেনমেন্ট (নগরকীর্তন)।এই বছরের সেরা অভিনেতার সম্মান পেয়েছেন ঋত্বিক চক্রবর্তী (নগরকীর্তন)।অন্যদিকে সেরা অভিনেত্রীর সম্মান পেয়েছেন তনুজা (সোনার পাহাড়)।
সেরা শিশু অভিনেতার সম্মান পেয়েছে যশোজিৎ বন্দ্যোপাধ্য়ায় (অ্যাডভেঞ্চার অফ জোজো)। সেরা চিত্রগ্রাহক শুভঙ্কর ভড় (ব্যোমকেশ গোত্র)। সেরা চিত্রনাট্যকার সৃজিত মুখোপাধ্যায় (এক যে ছিল রাজা )। সেরা সঙ্গীত পরিচালক প্রসেন (শাহজাহান রিজেন্সি )। সেরা পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় (নগরকীর্তন)। সেরা ডেব্যু পরিলাচকের সম্মান পেয়েছেন ধ্রুব বন্দ্যোপাধ্যায় (দুর্গেশ গড়ের গুপ্তধন)।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.