Header Ads

গুজরাটের দুটি রাজ্যসভার আসনই দখল করল বিজেপি !!


বিশ্বদেব চট্টোপাধ্যায়

গুজরাট রাজ্যসভার নির্বাচনে দুটি আসনই দখল করে নিলো বিজেপি। সেখানে বিজেপি প্রার্থী তথা বিদেশ মন্ত্রী এস. জয়শঙ্কর এবং জুগল ঠাকুর কংগ্রেসকে হারিয়ে জয় হাসিল করে নেন। গুজরাটে বিজেপির সদস্য ১০০, কিন্তু রাজ্যসভার ভোটে বিজেপি প্রার্থী এস. জয়শঙ্কর ১০৪ টি ভোট পান !

ছবি, সৌঃ ফেসবুক
গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি বলেন, ‘বিজেপির প্রার্থী তথা বিদেশ মন্ত্রী এস. জয়শঙ্কর এবং জুগল ঠাকুর রাজ্যসভার ভোটে জয় হাসিল করে নিয়েছেন। কিন্তু এখনো অফিসিয়ালি ঘোষণা করা হয়নি। কিন্তু এটা পরিস্কার যে আমরাই জিতেছি।
গত বারের রাজ্যসভার নির্বাচনে আহমেদ পাটেলকে ভোট দেওয়া বিটিপি দলে ছোটু বসালা এবার বিজেপিকে ভোট দিয়েছেন। আরেকদিকে গুজরাট কংগ্রেসের বিধায়ক অল্পেশ ঠাকুর আর ধবল সিং জোয়ালার ক্রস ভোটিংকে ভুল বলে তদন্তের আবেদন করা হয়েছে।
কংগ্রেসের তরফ থেকে বলা হয়েছে যে, যখনই তাঁরা বুঝতে পেরেছেন যে ক্রস ভোটিং হয়েছে, তখন তাঁদের পর্যবেক্ষক শৈলেশ পারমার আপত্তি জানিয়েছেন, আর সঙ্গে সঙ্গেই তাঁদের ভোট বাতিল করার আবেদন জানিয়েছেন। এছাড়াও তিনি দলবদল বিরোধী আইনের দাবি করেছেন। গুজরাট কংগ্রেস আজ রাজ্যসভার উপ নির্বাচনে অল্পেশ ঠাকুর আর ধবল সিং জোয়ালা’র ক্রস ভোটিংকে অবৈধ আখ্যা দিয়ে নির্বাচন কমিশনের কাছে নালিশ জানিয়েছেন।

No comments

Powered by Blogger.