Header Ads

সিন্ডিকেট বাজদের দখলে হাফলং বাজার, নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দাম বাড়ছে অস্বাভাবিক হারে

   নয়া ঠাহর প্রতিবেদন হাফলংঃ  ডিমা হাসাও জেলার সদর শহর হাফলঙে শাকসব্জী থেকে শুরু করে ডিম মাছ মাংস ও ফলমূলের আকাশছোঁয়া মূল্যবৃদ্ধিতে নাজেহাল হয়ে পড়েছেন সাধারন মানুষ। আর হাফলং বাজারে অস্বাভাবিক হারে নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দাম বেড়ে যাওয়ার পিছনে সিন্ডিকেট জড়িত রয়েছে বলে অভিযোগ হাফলং শহরের ব্যবসায়ীদের। 
ছবি, সৌঃ আন্তৰ্জাল
হাফলং বাজারে কিছু দুষ্কৃতীকারীর দল সিন্ডিকেট চালাচ্ছে। শাকসব্জী থেকে শুরু করে ডিম মাছ মাংস আলু পেয়াজ ফলমূল সব কিছু থেকে কমিশন আদায় করছে ওই দূষ্কৃতীকারীর দল বলে হাফলং বাজারের অধিকাংশ ব্যবসায়ী এই অভিযোগ তুলেন। যার দরুন হাফলং বাজারে অস্বাভাবিক হারে বেড়ে চলছে জিনিষ পত্রের দাম। কিন্তু এতে লাগাম টানতে সম্পূর্ণ ব্যর্থ জেলাপ্রশাসন থেকে শুরু করে উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদ কর্তৃপক্ষ। বর্তমানে হাফলং বাজারে যে ধরনের অরাজকতার সৃষ্টি হয়েছে তা থেকে মনে হয় হাফলং শহরে প্রশাসন যন্ত্র বলে কিছু নেই এমনি অভিযোগ সাধারণ মানুষের কারণ প্রশাসন ঠিকঠাক থাকলে এভাবে কিছু দূষ্কৃতীকারীর দল পুরো বাজারের নিয়ন্ত্রন নিজেদের দখলে নিতে পারত না এমনই অভিযোগ সর্বত্র। 

এমনকি এই সিন্ডিকেটের সঙ্গে হাফলং বাজারের কিছু অসাধু ব্যবসায়ী জড়িত রয়েছে বলে অভিযোগ উঠছে।  তাই হাফলং শহরে যে সব দুষ্কৃতীকারীর দলের সঙ্গে মিলে কিছু অসাধু ব্যবসায়ী এভাবে সিন্ডিকেট রাজ শুরু করেছে অবিলম্বে ওই সিন্ডিকেট বাজদের শনাক্ত করে এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করার জন্য জেলাপ্রশাসনের কাছে দাবি জানিয়েছে হাফলং বাজারের ব্যবসায়ী থেকে শুরু করে শহরের বাসিন্দারা। এদিকে হাফলং বাজারে যে ভাবে সিন্ডিকেট রাজ চলছে এমনকি নিত্য প্রয়োজনীয় জিনিষ পত্রের দাম অস্বাভাবিক হারে বাড়ছে এনিয়ে এমনকি নিত্য প্রয়োজনীয় জিনিষ পত্রের দাম অস্বাভাবিক হারে বাড়ছে এনিয়ে হাফলং মার্চেন্ট অ্যাসোসিয়েশন সম্পূর্ণ নীরব ভূমিকা পালন করছে বলে বিভিন্ন মহল থেকে অভিযোগ উঠতে শুরু করেছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.