Header Ads

উত্তর-পূর্ব ভারত বাংলা সাহিত্যসভা উদ্যোগে কৃতী ছাত্র সংবর্ধনা

নয়া ঠাহর প্রতিবেদন, টংলাঃ উত্তর-পূর্ব ভারত বাংলা সাহিত্য সভার উদ্যোগে ওদালগুড়ি জেলার টংলা শহরের টংলা মডেল হাইস্কুল প্রাঙ্গনে ২০১৯ বর্ষের মাধ‍্যমিক / উচ্চমাধ্যমিক পরীক্ষায় বাংলা বিষয়ে লেটার মার্কসহ উত্তীর্ণ কৃতী ছাত্রছাত্রীদের সংবর্ধনা জানানো হল। 

সভার সভাপতিত্ব করেন সুভাষ চন্দ্র সরকার, প্রাক্তন শিক্ষক, টংলা মডেল হাইস্কুল। মুখ‍্য অতিথি ছিলেন জগদীশ সরকার, নির্বাচীত সদস্য,বি.টি.চি। সম্মানীয় অতিথি ছিলেন কমল দত্ত, উপ-সভাপতি, কেন্দ্রীয় কমিটি, উঃ পূঃ ভারত বাংলা সাহিত্যসভা, অমর কৃষ্ণ পাল, বিশিষ্ট সাংবাদিক, মলয় কুমার লাহিড়ী, বিশিষ্ট আইনজীবি, অভিজিৎ চক্রবর্তী, অধ্যাপক, বাংলা বিভাগ, টংলা কলেজ, স্বপন আচার্য, উপদেষ্টা, উঃ পূঃ ভারত বাংলা সাহিত্যসভা, অধ্যাপক, টংলা কলেজ, ভজন সরকার, প্রধান শিক্ষক, টংলা মডেল হাইস্কুল, সুখেন্দু বিকাশ সেন, সহকারী শিক্ষক টংলা মডেল হাইস্কুল।

সভায় উপস্থিত ছিলেন ভক্ত রঞ্জন সাহা, বিশিষ্ট নাগরিক, কালাচাঁদ দে, প্রাক্তন প্রধান শিক্ষক,২নং হাচরাপাড়া প্রাথমিক বিদ্যালয়, কনকলতা সাহা, প্রাক্তন ওয়ার্ড কাউন্সিলর, সারা বি.টি.চি যুব ছাত্র ফেডারেশনের সদস্যরা প্রমুখ। সভার উদ্দ্যেশ্য ব‍্যাখ‍্যা করেন সঞ্জয় সাহা, সাধারণ সম্পাদক, উঃ পূঃ ভারত বাংলা সাহিত্যসভা। তিনি বলেন ২০১৯ মাধ‍্যমিক / উচ্চমাধ্যমিক পরীক্ষায় বাংলা বিষয়ে লেটার মার্কসহ উত্তীর্ণ কৃতী ছাত্রছাত্রী ছিলেন মুঠ ১২জন বি.টি.এ.ডি. এলাকায়। মাধ‍্যমিকে ছিল ২জন এবং উচ্চমাধ্যমিকে ছিল ১০জন। মাধ্যমিকে টংলা মডেল হাইস্কুল থেকে ঈশিকা সাহা ও রেখা দে, উচ্চমাধ্যমিকে ন‍্যাশনাল পায়নিয়র জুনিয়র কলেজ,টংলা থেকে শবনম পাল, দীপিকা মণ্ডল,রেখা দাস, প্রেয়সী দত্ত, রাতুল ভৌমিক,অমিত দাস, কোকরাঝাড় সরকারি মহাবিদ‍্যালয় থেকে সুপর্ণা দত্ত, ঈশিকা বসাক ও কৃষ্ণ পাল, বাসুগাওঁ উচ্চতর বিদ‍্যালয় থেকে শর্মিলী চ‍্যাটার্জী।

এই ১২জন কৃতী ছাত্রছাত্রীদের সংবর্ধনা দেওয়া হয় উত্তর-পূর্ব ভারত বাংলা সাহিত্যসভা পক্ষ থেকে। মুখ‍্য অতিথি জগদীশ সরকার অনুষ্ঠানে বক্তব্য রাখেন। তিনি একজন বাঙালি হিসেবে গর্ব প্ৰকাশ করেন। সংগঠনকে এই ধরনের অনুষ্ঠানের জন‍্য উৎসাহ দেন। সভার সম্মানীয় অতিথি কমল দত্ত,  উঃ পূঃ ভারত বাংলা সাহিত্যসভার উপ-সভাপতি বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয়ের ওপর আলোকপাত করেন।  

No comments

Powered by Blogger.