Header Ads

বাজেটের সমালোচনা কংগ্রেস শিবিরের, বিজেপি -র ব্যাখ্যা এই বাজেট ' নতুন গেজেট '

নয়া ঠাহর ওয়েব ডেস্কঃ

বাজেট ঘোষণার পরই যথারীতি বিজেপি শিবির একে সুশাসন ও আর্থিক সমৃদ্ধির দিশা দেখাবে বলে সরব হলেও, কংগ্রেস শিবির কিন্তু সমালোচনা করল বাজেটের ।
ছবি, সৌঃ ট্যুইটার  
কংগ্রেস মুখপাত্র রণজিৎ সিংহ সুরজেওয়ালা টুইটারে লিখেছেন, শুধু বড় বড় কথা বলা হয়েছে বাজেটে । কোন দিশা নেই, কোন আলাদা বৈশিষ্ট্য নেই, আর্থিক পুনরুজ্জীবন , গ্রামীণ বিকাশ,  কর্মসংস্থান নিয়ে বিশেষ কিছুই বলা হয়নি।
লোকসভায় কংগ্রেস নেতা পশ্চিমবঙ্গের বহরমপুরের সাংসদ অধীর চৌধুরী বলেন, পুরনো প্রতিশ্রুতিরই পুনরাবৃত্তি দেখা গেছে বাজেটে । নতুন বোতলে পুরনো মদ হয়েছে এই বাজেট।

বিজেপি শিবির অবশ্য যথারীতি উৎফুল্ল বাজেট নিয়ে । বিজেপি নেতা দলের সংখ্যালঘু মুখ মুক্তার আব্বাস  নকভি টুইট করে বলেন, সুশাসনের প্রতিশ্রুতি রয়েছে বাজেটে । এই বাজেট 'নতুন ভারতের গেজেট '।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর টুইট, নতুন যে ভারত গড়ে উঠেছে তারই প্রতিফলন এই বাজেট, বাজেটে স্বপ্নপূরণ হবে কৃষক,তরুণ প্রজন্ম, মহিলা ও গরিবদের ।

প্ৰসঙ্গত, এবার রীতি বদলালেন নিৰ্মলা, ব্ৰিফ কেচের বদলে শুক্ৰবার লাল শালু কাপড়ে মোড়া নথি নিয়ে লোকসভায় ঢুকলেন অৰ্থমন্ত্ৰী। পশ্চিমী সংস্কৃতি থেকে বেড়নোর জন্যই ব্ৰিফকেস ছেড়েছেন নিৰ্মলা বলেই অৰ্থমন্ত্ৰক থেকে জানানো হয়েছে। 

No comments

Powered by Blogger.