Header Ads

বদরপুর রাজ্য পরিবহণ বিভাগের পুকুর বুজিয়ে সেখানে মার্কেট কমপ্লেক্স ও পেট্রোল পাম্প তৈরির বিরোধীতায় কলেজ পড়ুয়ারা

 নয়া ঠাহর প্রতিবেদন, বদরপুরঃ  বদরপুর নবীনচন্দ্র কলেজের সামনে রাজ্যিক পরিবহণ বিভাগের পুকুর বুজিয়ে পেট্টোল পাম্প সহ মার্কেট কমপ্লেক্স করার যে চেষ্টা শুরু হয়েছে তার বিরোধিতায় নামল কলেজের পড়ুয়ারা এবং বিজেপি কংগ্রেস সহ সব রাজনৈতিক দল। 
এ এস টি সি যদি তেল কোম্পানিকে জমি লিজ দেওয়ার সিদ্ধান্ত  থেকে সরে না আসে তবে পরিণাম মারাত্মক হবে, হুঁশিয়ারি তাঁদের। কলেজের সামনের এএসটিসির পুকুরটি শহরে জলের একমাত্র উৎস। শহরের অগ্নি নির্বাপক বিভাগ সম্পূর্ণ ভাবে এই পুকুরের জলেই নির্ভরশীল। কোথাও আগুন লাগলে সেখান থেকেই জল নিতে হয়। দীর্ঘদিন ধরেই এই পুকুর সংরক্ষণ সহ এখানে পার্ক তৈরির দাবি জানিয়ে আসছে বদরপুরের সমস্ত রাজনৈতিক অরাজনৈতিক সংগঠন সমেত এলাকার সর্বস্তরের জনগণ। 
কিন্তু গত ছয় সাতদিন আগে হঠাৎ দেখা যায় কয়েক জন ব্যক্তি ফিতে ফেলে জায়গার মাপজোক নিচ্ছে। প্রশ্ন করলে সেখানে পেট্টোল পাম্প সহ মার্কেট কমপ্লেক্স তৈরির পরিকল্পনার কথা জানা যায়। 
এর পরই সাড়া পড়ে চারদিকে। প্রতিবাদে সোচ্চার হয়ে ওঠে গোটা বদরপুর। এগিয়ে আসে ছাত্ররা। তাঁদের দাবি অবিলম্বে পরিবহণ বিভাগের এই সিদ্ধান্ত প্রত্যাহার  করতে হবে। গণদাবি মেনে পুকুর সংরক্ষণ করতে হবে। নইলে ছাত্ররা তীব্র আন্দোলন শুরু করবে। 
তাদের সমর্থনে এগিয়ে আসে সব রাজনৈতিক দল। মঙ্গলবার বিজেপির রাজ্যিক সহ সভাপতি বিশ্বরূপ ভট্টাচার্য এ বিষয়ে মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়ালের সঙ্গে কথা বলবেন বলে জানা গেছে। কংগ্রেসের করিমগঞ্জ জেলার সাধারণ সম্পাদক আশুক উদ্দিনও ছাত্রদের অবস্থানকে সমর্থন জানিয়েছেন।

No comments

Powered by Blogger.