Header Ads

শিশুশ্রম আইন নিয়ে হাফলঙে সচেতনতা সভা

  
 বিপ্লব দেব, হাফলংঃ শিশুশ্রম সমাজে ব্যাপক আকার ধারণ করেছে। বিভিন্ন ক্ষেত্রে দেখা যাচ্ছে বাড়ির কাজে বিভিন্ন চায়ের দোকানে হোটেলে শিশুদের কাজে লাগানো হচ্ছে। শিশুশ্রম রোধে শিশুশ্রম আইন ১৯৮৬ নিয়ে মঙ্গলবার হাফলং আবর্ত ভবনে ডিষ্ট্রিক্ট লিগ্যাল সার্ভিস অথরিটির উদ্যোগে এবং ডিমা হাসাও জেলাপ্রশাসনের সহযোগিতায় এক সচেতনতা সভার আয়োজন করা হয়। 

এতে উপস্থিত ছিলেন ডিমা হাসাও জেলার জেলাশাসক অমিতাভ রাজখোয়া হাফলং সিজেএম কোর্টের সিজেএম বঙ্কিম শর্মা জেলা দায়রা জজ অভিজিৎ ভট্টাচার্য পুলিশসুপার শ্রীজিৎ থিরাভিয়াম জেলা জনসংযোগ অফিসার পুরবী ফংলো সহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংঘটন এনজিও-র প্রতিনিধি। এদিন সভায় শিশুশ্রম রোধে আইনী দিক নিয়ে গুরুত্ব সহকারে আলোচনা করা হয়। 
এদিন জেলাশাসক অমিতাভ রাজখোয়া দিনের পর দিন যে ভাবে শিশুদের শিশু শ্রমিক হিসেবে বিভিন্ন কাজে লাগানো হচ্ছে তা গভীর উদ্বেগ জনক ব্যাপার। তাই শিশুশ্রম রুখতে সবাইকে এনিয়ে সচেতন হওয়ার আহ্বান জানান জেলাশাসক। তিনি বলেন শিশুশ্রম রোধে ডিমা হাসাও জেলায় টাক্সফোর্স গঠন করা হয়েছে যার নোডাল অফিসারের দায়িত্বে রয়েছেন অতিরিক্ত জেলাশাসক দীপক জিডুং। জেলাশাসক বলেন জেলার কোনও জায়গায় যদি এধরনের কোনও অভিযোগ থাকে যে হোটেল চায়ের দোকান বা বাড়িতে শিশুদের দিয়ে কাজ করানো হচ্ছে সে ক্ষেত্রে তাৎক্ষণিক ভাবে জেলাশাসক পুলিশসুপার বা টাক্সফোর্সকে জানানোর কথা বলেন জেলাশাসক অমিতাভ রাজখোয়া।

No comments

Powered by Blogger.